kalerkantho

শুক্রবার ।  ২৭ মে ২০২২ । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৫ শাওয়াল ১৪৪

অবকাঠামো উন্নয়নে বন্ডের মাধ্যমে বিনিয়োগের তাগিদ

নিজস্ব প্রতিবেদক   

১ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



দেশের টেকসই অবকাঠামো উন্নয়নে বন্ডমার্কেট বিকাশের পরামর্শ দিয়েছেন বিশ্লেষকরা। তাঁরা বলেছেন, বর্তমানে দেশের ব্যাংকগুলোতে প্রচুর পরিমাণ টাকা অলস পড়ে আছে। এ ধরনের টাকা বন্ডে স্থানান্তরিত করা গেলে দেশের অর্থনীতি গতিশীল হবে। এ ছাড়া তাঁরা অবকাঠামো খাতের উন্নয়নে দীর্ঘমেয়াদি ঋণ সহায়তা নিশ্চিত করতে বেসরকারি খাতকে সম্পৃক্ত করার ওপর গুরুত্ব দিয়েছেন।

বিজ্ঞাপন

গতকাল রবিবার বাণিজ্য মন্ত্রণালয় এবং ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) যৌথভাবে আয়োজিত ‘বাংলাদেশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট ২০২১’ শীর্ষক সপ্তাহব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য সম্মেলনের ষষ্ঠ দিনে এক ওয়েবিনারে বক্তারা এসব কথা বলেন।

এতে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান এবং সাবেক মুখ্যসচিব ও ক্যাপিটাল মার্কেট স্টেবিলাইজেশন ফান্ডের (সিএমএসএফ) চেয়ারম্যান মো. নজিবুর রহমান বিশেষ অতিথি ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমান বলেন, ‘সরকার দেশের বেসরকারি খাতের বিকাশে প্রয়োজনীয় সহযোগিতা দিতে নিরলসভাবে কাজ করছে। বর্তমান সরকার জ্বালানি বিদ্যুৎ, টেলিভিশন, মোবাইল, ব্যাংকিং, ইনস্যুরেন্স প্রভৃতি খাতে বেসরকারি বিনিয়োগের জন্য সুযোগ উন্মুক্ত করেছে। ’



সাতদিনের সেরা