kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

‘বিনিয়োগ টানবে অর্থনৈতিক অঞ্চল ও হাই-টেক পার্ক’

নিজস্ব প্রতিবেদক   

২৭ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাণিজ্য মন্ত্রণালয় ও ঢাকা চেম্বার অব কমার্স যৌথভাবে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিটের (বিনিয়োগ সম্মেলন) আয়োজন করেছে। গতকাল মঙ্গলবার প্রধান অতিথি হিসেবে এই সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সম্মেলন দেশে প্রত্যাশিত বিনিয়োগ আনতে সহায়ক হবে বলে মনে করেন সম্মেলনের বক্তারা।

উদ্বোধনী সেশনে বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন, বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষ, ডিসিসিআইয়ের সভাপতি রিজওয়ান রাহমান প্রমুখ। পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, হাই-টেক পার্ক থেকে শুরু করে, বিশেষ অর্থনৈতিক অঞ্চল, রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল গড়ে তোলা হয়েছে, যা বিনিয়োগকে আরা আকর্ষণীয় করে তুলবে। এ পরিস্থিতিতে যাঁরাই এখানে বিনিয়োগ করবেন, আকর্ষণীয় প্রফিট মার্জিন অর্জন করতে পারবেন। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, রপ্তানি বাণিজ্য ও বিদেশি বিনিয়োগে ধারাবাহিক প্রবৃদ্ধিসহ বিভিন্ন মাধ্যমে বাংলাদেশ এখন বিনিয়োগের জন্য সম্ভাবনাময় দেশ হিসেবে পরিচিত হয়ে উঠছে।

সালমান এফ রহমান বলেন, বাংলাদেশে ব্যবসা পরিচালনা ব্যয় দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশে সবচেয়ে কম। এ দেশের জনসংখ্যার বড় একটি অংশই বয়সে তরুণ। তা ছাড়া বাংলাদেশ হচ্ছে একই সঙ্গে চীন ও ভারতের বাজারের প্রবেশদ্বার।



সাতদিনের সেরা