kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

ভারতে টাটার সাড়ে পাঁচ লাখ রুপির গাড়ি

বাণিজ্য ডেস্ক   

২০ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের বাজারে টাটা মোটরস নিয়ে এসেছে মাইক্রো এসইউভি গাড়ি ‘পাঞ্চ’। গত সোমবার বহুপ্রতীক্ষিত এই গাড়ির দাম প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। চারটি আলাদা মডেলের এই গাড়ির দাম শুরু হয়েছে পাঁচ লাখ ৪৯ হাজার রুপিতে। ভারতে টাটার এক হাজার শোরুমে পাওয়া যাচ্ছে। মডেলগুলো হচ্ছে পিউর, অ্যাডভেঞ্চার, অ্যাকমপ্লিজড ও ক্রিয়েটিভ।

টাটা মোটরস জানায়, ক্রেতাদের চাহিদা ও আর্থিক সংগতি বিবেচনায় চারটি মডেলের গাড়ি আনা হয়েছে। এর মধ্যে পিউর ভেরিয়েন্টের দাম পড়বে পাঁচ লাখ ৪৯ হাজার রুপি, অ্যাডভেঞ্চারের দাম ছয় লাখ ৩৯ হাজার রুপি, অ্যাকমপ্লিজড মডেল সাত লাখ ২৯ হাজার রুপি এবং সবচেয়ে দামি ক্রিয়েটিভের দাম আট লাখ ৪৯ হাজার রুপি।

টাটা পাঞ্চ ম্যানুয়াল এবং অটোমেটিক উভয় ট্রান্সমিশন অপশনে পাওয়া যাবে। এটি তৈরি করা হয়েছে এইচটুএক্স ধারণার ওপর ভিত্তি করে। যেটি ২০২০ অটো এক্সপোতে প্রদর্শন করা হয়েছিল। গাড়িতে থাকছে ১৫-১৬ ইঞ্চির ডায়মন্ড কাট অ্যালয় চাকা। থাকবে কমান্ডিং ড্রাইভিং পজিশন এবং ১৮৭ মিলিমিটারের গ্রাউন্ড ক্লিয়ারেন্স। থাকছে ৩৭০ মিলিমিটারের ওয়াটার ওয়েডিংয়ের ক্ষমতা। ডিনা-প্রো প্রযুক্তির সঙ্গে ১.২ লিটারের রেভোট্রন ইঞ্জিন থাকবে। কাদামাটির রাস্তায়ও ভালোভাবে গাড়ি চালানো যাবে আর এই গাড়িতে থাকছে অ্যাডজাস্টেড টিউনিং ম্যাপও। সূত্র : লিভমিন্ট।



সাতদিনের সেরা