kalerkantho

মঙ্গলবার । ৩ কার্তিক ১৪২৮। ১৯ অক্টোবর ২০২১। ১১ রবিউল আউয়াল ১৪৪৩

‘ডেসটিনি-যুবকের সম্পদ বিক্রি করা গেলে ৫০% ক্ষতিপূরণ দেওয়া সম্ভব’

নিজস্ব প্রতিবেদক   

২৭ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আইনি বাধা কাটিয়ে ওঠা গেলে ডেসটিনি ও যুবকের সম্পদ বিক্রি করে ক্ষতিগ্রস্ত গ্রাহকদের ন্যূনতম ৫০ শতাংশ অর্থ ফেরত দেওয়া সম্ভব বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

গতকাল রবিবার বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন আয়োজিত ‘প্রতিযোগিতা আইন বাস্তবায়নের মাধ্যমে বাজারে সুষ্ঠু প্রতিযোগিতাপূর্ণ পরিবেশ সৃষ্টিতে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের ভূমিকা’ বিষয়ে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী এই কথা বলেন।

তিনি বলেন, ‘ডেসটিনি ও যুবকের অনেক সম্পদ আছে। বিগত কয়েক বছরে এসব সম্পদের দামও অনেক বেড়েছে। এসব সম্পদ বিক্রি করে ক্ষতিগ্রস্ত গ্রাহকদের ৫০ শতাংশ অর্থ ফেরত দেওয়া সম্ভব বলে আমার আশা। তবে এই ক্ষেত্রে আইনি বাধা আছে।’ তিনি জানান, এ বিষয়ে আইনমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। তিনি বলেছেন, এটি আইনি বিষয়, আদালতের নির্দেশনার ওপর নির্ভর করছে বিষয়টি। আইন মন্ত্রণালয় এই বিষয়ে কাজ করছে।

প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন সংস্থাটির তিন সদস্য জি এম সালেহ উদ্দিন, এ এফ এম মনজুর কাদির ও নাসরিন বেগম এবং আইন পরামর্শক মাফরুহা মারফি।

ই-কমার্স খাত নিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘খাতটি এগিয়ে যাচ্ছে। কয়েকটি প্রতিষ্ঠানের জন্য অন্তত ৩০ হাজার প্রতিষ্ঠানকে আমরা বিপদে ফেলতে পারি না।’ তিনি বলেন, ‘ই-কমার্স বিষয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য প্রচারমাধ্যম তথা সাংবাদিকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। ডিজিটাল বাণিজ্য বিশ্বব্যাপী জনপ্রিয় হয়ে উঠছে।’



সাতদিনের সেরা