kalerkantho

বুধবার । ৭ আশ্বিন ১৪২৮। ২২ সেপ্টেম্বর ২০২১। ১৪ সফর ১৪৪৩

৭১ তরুণ উদ্যোক্তাকে মসলা চাষে ঋণ বিতরণ

খাগড়াছড়ি প্রতিনিধি   

১৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



৭১ তরুণ উদ্যোক্তাকে মসলা চাষে ঋণ বিতরণ

গতকাল খাগড়াছড়ি শহরের পানবাজারে ইউসিবির ২০৬তম শাখা উদ্বোধন করা হয়।

দিশা দেওয়ান একজন পাহাড়ি নারী। জেলার মহালছড়ির মুবাছড়িতে সীমিত জমিতে তিনি বিভিন্ন ধরনের মসলা চাষ করেন। তবে আর্থিক দৈন্যের কারণে তাঁর কয়েক একর জমি অনাবাদি পড়ে ছিল। সেই অনাবাদি জমিতে এবার আদা, হলুদের চাষ করেছেন তিনি। তাঁকে চার লাখ টাকা ঋণ দিয়ে সহায়তা করেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি)। শুধু দিশা দেওয়ানই নন, খাগড়াছড়ি পার্বত্য জেলার এমন ৭১ জন তরুণ কৃষি উদ্যোক্তার মুখে হাসি ফুটিয়েছে ব্যাংকটি। ‘ইউসিবি’ এমন একটি ব্যাংক, যেটি খাগড়াছড়ি জেলায় নতুন শাখা খোলার মুহূর্তে একসঙ্গে এত সংখ্যক লোককে কৃষিঋণ সহায়তা দিয়েছে।

কৃষি উদ্যোক্তা অনিমেষ চাকমা রিংকু, দিবাকর চাকমা, মোল্লা মো. আব্দুল হান্নান বহুদিন ধরে কৃষিঋণ পাওয়ার জন্য বিভিন্ন ব্যাংকে ধরনা দিচ্ছিলেন। কিন্তু পাননি। সর্বশেষ ইউসিবি তাঁদের জন্য কৃষিঋণ নিয়ে এগিয়ে এসেছে। গতকাল মঙ্গলবার খাগড়াছড়ি শহরের পানবাজারে ইউসিবির ২০৬তম শাখা উদ্বোধন এবং কৃষিঋণ বিতরণ অনুষ্ঠানে এসব তথ্য জানা যায়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সার্কেল চিফ (মং রাজা) সাচিং প্রু চৌধুরী, ইউসিবির এএমডি আরিফ কাদরী, ডিএমডি ও কম্পানি সেক্রেটারি এ টি এম তাহমিদুজ্জামান, ডিএমডি নাবিল মুস্তাফিজুর রহমান প্রমূখ।



সাতদিনের সেরা