kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

ডিএসইতে পিই রেশিও বেড়েছে ২.০৭ শতাংশ

নিজস্ব প্রতিবেদক   

২ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ডিএসইতে পিই রেশিও বেড়েছে ২.০৭ শতাংশ

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সমাপ্ত সপ্তাহে সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) বেড়েছে। আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও বেড়েছে দশমিক ৩৯ পয়েন্ট বা ২.০৭ শতাংশ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৯.২০ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৮.৮১ পয়েন্ট।

খাতভিত্তিক হিসেবে পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৭.৪৮ পয়েন্টে। এ ছাড়া তথ্য-প্রযুক্তি খাতের ২৬.৭২ পয়েন্টে, বস্ত্র খাতের ৩৭.৯৪ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৯.০৭ পয়েন্টে, প্রকৌশল খাতের ১৪.৪২ পয়েন্টে, বীমা খাতের ২৪.৩৮ পয়েন্টে, বিবিধ খাতের ২২.৫১ পয়েন্টে, খাদ্য খাতের ১৯.১০ পয়েন্টে, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১১.৪৭ শতাংশ, চামড়া খাতের ২৭৯.৯৫ পয়েন্টে, সিমেন্ট খাতের ২০.২৫ পয়েন্টে, আর্থিক খাতের ৫০.৬২ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ খাতের ১০৯.৯৪ পয়েন্টে, পেপার খাতের ৪৪.৯৪ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতের ১৪.৫২ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ২৪.৯৭ পয়েন্টে, সিরামিক খাতের ১৮২.৩৯ পয়েন্টে এবং পাট খাতের পিই মাইনাস ৩৭.০৫ পয়েন্টে অবস্থান করছে।