kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

ডিএসইতে সূচক কমলেও লেনদেন বেড়েছে

নিজস্ব প্রতিবেদক   

২৮ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডিএসইতে সূচক কমলেও লেনদেন বেড়েছে

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল মঙ্গলবার মূল্যসূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে টাকার অঙ্কে লেনদেন বেড়েছে। আরেক বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটিই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল ডিএসইতে এক হাজার ৪৬২ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ৩৩ কোটি ৮৬ লাখ টাকা বেশি। সোমবার লেনদেন হয়েছিল এক হাজার ৪২৮ কোটি ৯৪ লাখ টাকা।

গতকাল ডিএসই প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩৭৯ পয়েন্টে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৩ পয়েন্ট কমেছে এবং ডিএসইএস বা শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমেছে। গতকাল ডিএসইতে মোট ৩৭৩টি কম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ১৫৩টি, কমেছে ১৯৪টি এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কম্পানির শেয়ারের দাম।

ডিএসইতে গতকাল দাম বাড়ার শীর্ষে ছিল পিপলস ইনস্যুরেন্স। শেয়ারটির দাম বেড়েছে ৪ টাকা ৬০ পয়সা বা ৯.৯১ শতাংশ। এদিন শেয়ারটি সর্বশেষ ৫১ টাকা দামে লেনদেন হয়।

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে সাফকো স্পিনিং মিলস। কম্পানিটির দাম বেড়েছে ২ টাকা ২০ পয়সা বা ৯.৬৫ শতাংশ। গেইনার তালিকায় থাকা অন্য কম্পানিগুলো হলো—গ্লোবাল হেভি কেমিক্যাল, সেন্ট্রাল ফার্মা, আনোয়ার গ্যালভানাইজিং, বিজিআইসি, মার্কেন্টাইল ইনস্যুরেন্স, সোনালী পেপার ও পেনিনসুলা চিটাগং লিমিটেড। সিএসইতে সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ৭০ পয়েন্ট। সূচকটি ১৮ হাজার ৫৪৫ পয়েন্টে অবস্থান করছে। লেনদেন হয়েছে ৪৬ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার।



সাতদিনের সেরা