kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

হোম অফিসে আইডিআরএর অর্ধেকের বেশি কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক   

২৬ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঈদের পর প্রথম কার্যদিবসে গতকাল রবিবার বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) ২৫ জন কর্মকর্তা সশরীরে অফিস করেছেন। তাঁদের মধ্যে প্রতিষ্ঠানের চেয়ারম্যান, পরিচালক ও অন্যান্য লাইফ ও নন-লাইফ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠানের ৬৮ জন কর্মকর্তার অন্যরা নিজ নিজ বাসা থেকে অনলাইনে অফিস কার্যক্রমে অংশগ্রহণ করেছেন। আইডিআরের এক উপপরিচালক নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘আগের লকডাউনের তুলনায় এবার কঠোর স্বাস্থ্যবিধি মেনে অফিস কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।’

গতকাল থেকে আইডিআরএ কার্যক্রম ফের চালু করেছে। প্রতিষ্ঠানটি জানায়, আগামী ৫ আগস্ট পর্যন্ত সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নিয়ন্ত্রক সংস্থা ও দেশের সব বীমা কম্পানির কার্যালয় ও অফিস খোলা থাকবে। সীমিতসংখ্যক জনবল নিয়ে কার্যক্রম পরিচালিত করতে হবে।

তা ছাড়া বীমাকৃত সম্পদ দুর্ঘটনায় পতিত হলে দ্রুত বীমা দাবি নিষ্পত্তির জন্য তাৎক্ষণিকভাবে সার্ভের প্রয়োজন হলে সীমিতসংখ্যক জনবল নিয়ে সার্ভে কার্যক্রম পরিচালনা করা যাবে। স্ব-স্ব বীমা প্রতিষ্ঠান বা সার্ভে প্রতিষ্ঠান তাদের কর্মকর্তা-কর্মচারীকে নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে আনা-নেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। বীমা সেবা অব্যাহত রাখতে দাপ্তরিক কাজগুলো ভার্চুয়াল পদ্ধতি অবলম্বন অগ্রাধিকার দিতে হবে।

মেটলাইফ ইনস্যুরেন্স কম্পানি তাঁদের প্রধান কার্যালয়ে ১৫-২০ শতাংশ কর্মকর্তা নিয়ে কার্যক্রম পরিচালনা করছে। কভিড থেকে রক্ষা পেতে হ্যান্ড স্যানিটাইজার, ফেস শিল্ড ও অন্যান্য সরঞ্জাম নিয়ে কার্যক্রম পরিচালনা করেছে। প্রতিষ্ঠানের অন্য কর্মকর্তারা অনলাইনের মাধ্যমে অফিসের প্রয়োজনীয় কাজ করছেন। গ্রিন ইনস্যুরেন্স স্বাস্থ্যবিধি মেনেই বীমা কার্যক্রম পরিচালনা করছে।



সাতদিনের সেরা