kalerkantho

মঙ্গলবার । ১০ কার্তিক ১৪২৮। ২৬ অক্টোবর ২০২১। ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

বিডার প্রশিক্ষণ প্রকল্প

উদ্যোক্তা হয়েছেন ৪৩৩৭ জন

বাণিজ্য ডেস্ক   

১৯ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



উদ্যোক্তা হয়েছেন ৪৩৩৭ জন

শুধু উদ্যোক্তা তৈরি নয়, নিজেদের ও উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে। গতকাল রবিবার বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) কর্তৃক গৃহীত ‘উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প’-এর সমন্বয় সভা ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম।

প্রধান অতিথির বক্তেব্যে তিনি আরো বলেন, ‘উন্নত বাংলাদেশ গড়তে হলে চাকরি করা নয়, চাকরি দেওয়ার মানসিকতা নিয়ে এগোতে হবে।’

সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে প্রকল্প পরিচালক আবুল খায়ের মোহাম্মদ হাফিজুলল্লাহ খান প্রকল্পের সাফল্যের কথা তুলে ধরে বলেন, ‘তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি’ স্লোগানকে সামনে রেখে ২০১৯ সালে দেশব্যাপী উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে দ্বিতীয় বছর মেয়াদি এই প্রকল্পের যাত্রা শুরু হয়। প্রায় ৫০ কোটি টাকা অর্থমূল্যের এ প্রকল্পের অধীনে দেশের ৬৪টি জেলায় উদ্যোক্তা তৈরির কার্যক্রম গ্রহণ করা হয়। সদ্য শেষ হওয়া এ প্রকল্পের মাধ্যমে দেশব্যাপী ২৪ হাজার ৯০০ জনকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। যার মধ্য চার হাজার ৩৩৭ জন নতুন উদ্যোক্তা তাঁদের ব্যাবসায়িক যাত্রা শুরু করেছেন এবং নতুন উদ্যোক্তারা বেসরকারিভাবে ১০৯৪ কোটি টাকা বিনিয়োগ করেছেন, যা দেশের অর্থনীতিকে আরো দৃঢ় করবে।   

বিডার নির্বাহী সদস্য মহাসিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিডার নির্বাহী সদস্য পারভিন আকতার, সঞ্জয় কুমার চৌধুরী, সাইফুল্লাহ মকবুল মোর্শেদ বক্তব্য দেন। অনুষ্ঠানে প্রশিক্ষণ সমন্বয়কদের অভিজ্ঞতা সনদ মেডেল ও ক্রেস্ট প্রদান করা হয়।



সাতদিনের সেরা