kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য অধিদপ্তরে অক্সিজেন সরঞ্জাম দিল ইউনিলিভার বাংলাদেশ

বাণিজ্য ডেস্ক   

১৫ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কভিড-১৯ মহামারিকালে দুর্যোগ ব্যবস্থাপনায় সরকারের গৃহীত কার্যক্রমকে আরো জোরাল করতে স্বাস্থ্য অধিদপ্তরে অক্সিজেন কনসেন্ট্রেটর অনুদান দিয়েছে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড (ইউবিএল)। গতকাল কনসেন্ট্রেটরগুলো স্বাস্থ্য অধিদপ্তরের (ডিজিএইচএস) মহাপরিচালক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলমের কাছে হস্তান্তর করেন ইউবিএলের হেড করপোরেট অ্যাফেয়ার্স শামীমা আক্তার।

সাম্প্রতিক সময়ে কভিড-১৯ মহামারি দ্রুত বিস্তার লাভ করায় দেশের স্বাস্থ্য খাত নাজুক অবস্থায় রয়েছে। এমন পরিস্থিতিতে ১০০টি অক্সিজেন কনসেন্ট্রেটর প্রদানের উদ্যোগ নিয়েছে ইউনিলিভার বাংলাদেশ। সাধারণত ফুসফুসের দীর্ঘস্থায়ী সমস্যা ও শ্বাসযন্ত্রের রোগের চিকিত্সায় অক্সিজেন কনসেন্ট্রেটর ব্যবহার করা হয়ে থাকে। বরাদ্দকৃত এই স্বাস্থ্য সরঞ্জামগুলো স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে পরামর্শ করে দেশের আটটি বিভাগের বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হবে।

এ সময় সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. নাসিমা সুলতানা, হাসপাতাল ও ক্লিনিকগুলোর পরিচালক ডা. মো. ফরিদ হোসেন মিঞা ও ইউবিএলের পার্টনারশিপস অ্যান্ড কমিউনিকেশনস ম্যানেজার গাজী তৌহিদসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইউবিএলের সিইও এবং এমডি জাভেদ আখতার বলেন, ‘যেকোনো উপায়ে দেশকে সহায়তা এবং মানুষের জীবন ও জীবিকা রক্ষায় পদক্ষেপ নিতে আমরা বদ্ধপরিকর। বৈশ্বিক অঙ্গনে আমাদের বলিষ্ঠ ব্যাপ্তি থাকায় আমরা টেস্টিং কিট ও অক্সিজেন কনসেন্ট্রেটরসহ প্রয়োজনীয় ও জরুরি স্বাস্থ্য সরঞ্জামগুলো দ্রুত বাংলাদেশে আনতে পেরেছি এবং সরকারি ও অন্যান্য স্বীকৃত স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে সহযোগিতা হিসেবে প্রদান করছি।’