kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

হতাশ ক্রেতারা

হঠাৎ টিসিবির খেজুর বিক্রি বন্ধ

নিজস্ব প্রতিবেদক   

২৯ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হঠাৎ টিসিবির খেজুর বিক্রি বন্ধ

রোজার আরো বাকি পনেরো দিন। এর মধ্যেই খেজুর বিক্রি বন্ধ করে দিয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। তবে টিসিবি কর্মকর্তারা বলছেন, প্রতিবছর যে পরিমাণ খেজুর বিক্রি করা হয় এবারও সে পরিমাণই বিক্রি করা হয়েছে। সাধারণত রোজার সাত থেকে আট দিন পর্যন্ত খেজুর দেওয়া হয়। সে হিসেবে এবার আরো বেশি সময় দেওয়া হয়েছে বলেও তাদের দাবি। টিসিবির খেজুর বিক্রি শেষ হলেও ক্রেতার চাহিদা এখনো রয়েছে। ক্রেতারা বলছেন, এই দুর্মূল্যের বাজারে টিসিবির স্বল্পমূল্যের খেজুরে অনেকটাই ভরসা ছিল রোজাদারদের।

জানা যায়, বর্তমানে টিসিবি তেল চিনি, ডাল ও ছোলা এই চারটি পণ্য বিক্রি করছে। তেল প্রতি লিটার ১০০ টাকা, ডাল, চিনি ও ছোলা ৫৫ টাকা করে। আর খেজুর বিক্রি হতো ৮০ টাকা করে, যা খোলাবাজার মূল্যের চেয়ে অর্ধেক কম। গতকাল রাজধানীর বিভিন্ন পয়েন্টে ঘুরে ডিলারদের সঙ্গে কথা বলে জানা যায়, ক্রেতারা পণ্য কিনতে এসে খেজুর না পেয়ে হতাশ হচ্ছেন। জনপ্রতি এক কেজি করে খেজুর বিক্রি করা হতো।

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির কালের কণ্ঠকে বলেন, ‘আমরা প্রতিবছর ৫০০ টন খেজুর বিক্রি করি। এবারও এই পরিমাণ খেজুর বিক্রি করা হয়েছে। বরং এবার কয়েক দিন বেশি পেয়েছেন ক্রেতারা। কারণ প্রতিবছর সাত-আট দিনেই শেষ হয়ে যায়।’

ক্রেতাদের চাহিদা রয়েছে জানিয়ে আবার বিক্রি করা হবে কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘এই রোজায় আর টিসিবির খেজুর বিক্রি হবে না।’ খেজুর না থাকলেও টিসিবির অন্যান্য পণ্য স্বল্পমূল্যে পেয়ে খুশি ক্রেতারা।



সাতদিনের সেরা