kalerkantho

সোমবার । ৩ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৭ মে ২০২১। ০৪ শাওয়াল ১৪৪

বিপণিবিতান খুলে দেওয়ার দাবি

নিজস্ব প্রতিবেদক   

১৯ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনা সংক্রমণ রোধে চলমান সর্বাত্মক লকডাউন শেষে আগামী ২২ এপ্রিল, বৃহস্পতিবার থেকে দোকানপাট ও বিপণিবিতান খুলে দেওয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির নেতারা। গতকাল রবিবার রাজধানীর নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির অফিসে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ দাবি তোলেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন। এ সময় সমিতির মহাসচিব জহিরুল হক ভূঁইয়াসহ ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) দোকান মালিক সমিতির ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

দোকান মালিক সমিতির সভাপতি বলেন, ‘লকডাউনে তৈরি পোশাকসহ সব শিল্প-কারখানা চালু রাখার সিদ্ধান্ত দিল সরকার। ব্যাংক, বীমা ও শেয়ারবাজার খুলে দেওয়া হলো। সড়কে চলাচলের জন্য পুলিশ লাখ লাখ মুভমেন্ট পাস ইস্যু করল। খোলা থাকল কাঁচাবাজার। নির্মাণকাজও চলছে। প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইটও চালু হলো। শুধু দোকানপাট ও বিপণিবিতানের সঙ্গে আন্ত জেলা পরিবহন বন্ধ রাখা হলো।’

সংবাদ সম্মেলনে দোকান ও মার্কেট খুলে দেওয়ার পাশাপাশি শ্রমিক-কর্মচারীদের দুই মাসের বেতন ও বোনাস বাবদ ৯৬ হাজার ৭০৮ কোটি টাকার অর্ধেক ৪৮ হাজার ৩৫৪ কোটি টাকা এবং ঈদের আগে ক্ষুদ্র ব্যবসায়ীদের ঋণ হিসেবে প্রণোদনা দেওয়ার দাবি জানানো হয়।