kalerkantho

মঙ্গলবার । ৪ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৮ মে ২০২১। ৫ শাওয়াল ১৪৪

বকেয়া বেতনের দাবিতে গার্মেন্ট মালিক অবরুদ্ধ

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি   

১৩ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর ডেমরায় শাহজালাল রোড এলাকায় বকেয়া বেতনের দাবিতে এসবিএম নামের এক গার্মেন্ট মালিককে কারখানাতেই অবরুদ্ধ করেছেন বিক্ষুব্ধ শ্রমিকরা। রবিবার সকাল সাড়ে ১১টা থেকে সোমবার বিকাল পর্যন্ত তাঁকে অবরুদ্ধ করে রাখা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি অবরুদ্ধই ছিলেন।

খবর পেয়ে কোনাপাড়া ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করলে শ্রমিকরা জানান, তাঁদের দুই মাসের বেতন বকেয়া। তাই পাওনা টাকা বুঝে পেতে মালিক বাবু শেখকে অবরুদ্ধ করে রাখেন তাঁরা।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, তাঁদের দুই মাসের বেতন ও ওভারটাইম বকেয়া রয়েছে। আর মালিকের পক্ষ থেকে গত সপ্তাহ থেকেই বেতন দেই দিচ্ছি বলা হচ্ছে। কিন্তু সোমবার পর্যন্ত শ্রমিকদের পাওনা দেওয়া হয়নি। এরই মধ্যে শ্রমিক পরিবারগুলো করোনা পরিস্থিতিতে চরম অর্থ সংকটে রয়েছে।

অভাবের কারণে অনেকের বাসায় বাজার নেই বলে খাদ্য সংকটেও ভুগছেন। ডেমরার শাহজালাল রোডের সাফওয়ান গার্মেন্টসটি কয়েক মাস আগে বন্ধ হয়ে যাওয়ার পর গত ফেব্রুয়ারি মাসে বর্তমান মালিক বাবু শেখ গার্মেন্টসটির নাম পরিবর্তন করে এইচবিএম নাম দিয়ে পরিচালনা করছিলেন। গার্মেন্টসটিতে দেড় শতাধিক শ্রমিকের ২১ লাখ টাকা বকেয়া রয়েছে বলে জানান শ্রমিকরা।

এ বিষয়ে কোনাপাড়া ফাঁড়ির ইনচার্জ এসআই হান্নান হোসেন বলেন, ‘মালিক বাবু শেখ সোমবারের মধ্যে মজুদ কাপড় বিক্রি করে টাকা পরিশোধ করার কথা জানিয়েছেন।

সোমবার বিকেল পর্যন্ত পাওনা পরিশোধের সব টাকা হয়তো জোগাড় হয়নি।’