kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

সময় বাড়ল ব্যাংক লেনদেনের

নিজস্ব প্রতিবেদক   

১২ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কঠোর লকডাউন শুরুর আগের দুই কার্যদিবস ব্যাংকে লেনদেনের সময় বাড়ানো হয়েছে। আড়াই ঘণ্টার পরিবর্তে আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার লেনদেন হবে তিন ঘণ্টা। তবে কঠোর লকডাউন শুরু হওয়ার পর ব্যাংক কত ঘণ্টা খোলা থাকবে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। গতকাল রবিবার বাংলাদেশ ব্যাংকের অফ সাইট সুপারভিশন বিভাগ থেকে এসংক্রান্ত সার্কুলার জারি করা হয়েছে।

সেখানে বলা হয়, ১২ এপ্রিল সোমবার ও ১৩ এপ্রিল মঙ্গলবার ব্যাংক লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। তবে লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কাজ সম্পাদনের জন্য সংশ্লিষ্ট ব্যাংক শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ বিকেল ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে। এর আগে করোনা মহামারির মধ্যে সরকারঘোষিত ৫-১১ এপ্রিল এক সপ্তাহের লকডাউনে ব্যাংকিং কার্যক্রম চালু ছিল আড়াই ঘণ্টা, সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। আর দাপ্তরিক কাজের জন্য ব্যাংক খোলা ছিল ২টা পর্যন্ত।

বাংলাদেশ ব্যাংকের এক কর্মকর্তা বলেন, কঠোর লকডাউন শুরু হবে বুধবার থেকে। সেদিন পহেলা বৈশাখের ছুটি। ওই দিন ব্যাংক বন্ধ থাকবে। তবে বৃহস্পতিবার থেকে ব্যাংক কত ঘণ্টা খোলা থাকবে সেটি কঠোর লকডাউন নিয়ে সরকারের নির্দেশনার পরই সার্কুলার জারি করবে বাংলাদেশ ব্যাংক। তবে কেন্দ্রীয় ব্যাংকের একটি সূত্র জানিয়েছে, কঠোর লকডাউনের সময় ব্যাংক খোলা থাকবে দুই ঘণ্টা।