kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

মন্ত্রণালয়ের উদ্যোগে দুধ, ডিম ও মাংস ন্যায্য মূল্যে বিক্রি

বাণিজ্য ডেস্ক   

৮ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মন্ত্রণালয়ের উদ্যোগে দুধ, ডিম ও মাংস ন্যায্য মূল্যে বিক্রি

করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে সারা দেশে ন্যায্য মূল্যে দুধ, ডিম ও মাংস ভ্রাম্যমাণ পদ্ধতিতে বিক্রি শুরু হয়েছে। গতকাল বুধবার সারা দেশে এই কার্যক্রম শুরু হয়েছে। এদিন রাজধানীর সচিবালয় গেট, খামারবাড়ি, মিরপুর-১০ নম্বর গোল চক্কর ও ধানমণ্ডি এলাকায় ভ্রাম্যমাণ বিক্রি শুরু হয়। এই কার্যক্রমের সূচনায় দিনে রাজধানীতে প্রায় এক হাজার ২০০ লিটার দুধ বিক্রি হয়েছে।

করোনা পরিস্থিতিতে ক্রমান্বয়ে ঢাকার ১০টি স্থানে ডেইরি ও পোল্ট্রি অ্যাসোসিয়েশনসহ প্রান্তিক খামারিদের সম্পৃক্ত করে ভ্রাম্যমাণ বিক্রি অব্যাহত রাখার পরিকল্পনা নিয়েছে ঢাকা জেলা প্রাণিসম্পদ দপ্তর। পাশাপাশি দেশের সব জেলা ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে দুধ, ডিম ও মাংসের ভ্রাম্যমাণ বিক্রি চলমান থাকবে।

গত মঙ্গলবার এক ভার্চুয়াল সভায় সারা দেশের মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের ভ্রাম্যমাণ বিক্রি চালুর নির্দেশ দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। এ সময় তিনি বলেন, ‘আমরা সব কিছু বন্ধ করে দিলে মানুষের মাছ, মাংস, দুধ ডিমের চাহিদা পূরণ করা সম্ভব হবে না। আবার উৎপাদক, খামারি, বিপণনকারীসহ এই খাতসংশ্লিষ্ট অন্যরাও ক্ষতিগ্রস্ত হবেন।’

মন্তব্য