kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

বাংলাদেশে ইউনিলিভারের ৫৫ বছরের পথচলা নিয়ে বই

বাণিজ্য ডেস্ক   

১ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশে ইউনিলিভারের ৫৫ বছরের পথচলা নিয়ে বই

ইউনিলিভার বাংলাদেশের ‘যাত্রা’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার এইচ ই রবার্ট চ্যাটারটন ডিকসনসহ অন্য অতিথিরা

বাংলাদেশে নিজেদের গৌরবোজ্জ্বল পথচলা উদযাপনে ‘যাত্রা (জার্নি) : লাল সবুজের দেশে ইউনিলিভারের গল্প’ শীর্ষক বই প্রকাশ করেছে বহুজাতিক কম্পানি ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড (ইউবিএল)। শনিবার ঢাকায় র‌্যাডিসন ব্লু হোটেলে বইটির মোড়ক উন্মোচন করা হয়। কম্পানির অভ্যন্তরীণ প্রকাশনা (বিক্রির জন্য নয়) হিসেবে প্রকাশিত এই বইটিতে ইউনিলিভারের পথচলা ও সাফল্যের কাহিনী তুলে ধরা হয়েছে। সাড়ে পাঁচ দশকেরও বেশি সময় আগে এই ভূখণ্ডে নিজেদের কার্যক্রম শুরু করার সময় বহুজাতিক এই কম্পানির নাম ছিল ‘লিভার ব্রাদার্স’। সময়ের বিবর্তনে যা এখন সবার কাছে ‘ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড’ (ইউবিএল) নামে পরিচিত। কম্পানিটির বর্তমান ও সাবেক কর্মী, অংশীদার ও স্টেকহোল্ডারদের স্মৃতিচারণার ভিত্তিতেই মূলত বইটি রচিত হয়েছে।

বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার এইচ ই রবার্ট চ্যাটারটন ডিকসন। এ ছাড়া বাংলাদেশের প্রখ্যাত অভিনেতা ও রাজনীতিবিদ আসাদুজ্জামান নূর এমপিসহ স্বনামধন্য বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের ৪০ জন শীর্ষস্থানীয় ও বিশিষ্ট ব্যক্তি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ব্রিটিশ হাইকমিশনার এইচ ই রবার্ট চ্যাটারটন ডিকসন বলেন, “আমি ইউনিলিভার বাংলাদেশের ‘যাত্রা’ নামক অনুপ্রেরণামূলক বইটির মোড়ক উন্মোচন করতে পেরে ভীষণ আনন্দিত। এ দেশে ইউনিলিভারের সফলতার ইতিহাস বাংলাদেশের নিজের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও অর্জনেরই বাস্তব প্রতিফলন। কাজেই কম্পানিটি যে সত্যিকার অর্থেই বাংলাদেশের উন্নয়নে অনেক অবদান রেখেছে, সেটা বেশ জোর দিয়েই বলা যায়।”

মন্তব্য