kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

এমডাব্লিউসি সাংহাইতে জে চেন

এশিয়া প্যাসিফিক অঞ্চলে ডিজিটাল রূপান্তর এগিয়ে নিতে চায় হুয়াওয়ে

বাণিজ্য ডেস্ক   

২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এশিয়া প্যাসিফিক অঞ্চলে ডিজিটাল রূপান্তর এগিয়ে নিতে চায় হুয়াওয়ে

হুয়াওয়ে মোবাইল সার্ভিসেসের (এইচএমএস) ডেভেলপার এবং অংশীদারদের ক্ষমতায়নে হুয়াওয়ে সিঙ্গাপুরে এশিয়া প্যাসিফিকে প্রথম ডিজিক্স ল্যাব চালু করেছে। একটি বৈচিত্র্যপূর্ণ টেক ইকোসিস্টেম গড়ে তুলতে এবং এই অঞ্চলে ডিজিটাল রূপান্তরকে ত্বরান্বিত করার লক্ষ্যে হুয়াওয়ের অনেক পদক্ষেপের একটি হিসেবে এই ল্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এমডাব্লিউসিএস ২০২১ চলাকালে হুয়াওয়ে এশিয়া প্যাসিফিক অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট জে চেন গতকাল গণমাধ্যমকে এসব কথা জানান। ল্যাবটি এআর, ভিআর, এইচএমএস কোর কিটস এবং অন্যান্য প্রযুক্তিতে সজ্জিত।

জে চেন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস সাংহাই (এমডাব্লিউসিএস) চলাকালে এক সাক্ষাৎকারে বলেন, ‘প্রযুক্তিগত বুদ্ধিমত্তার এই সময়ে হুয়াওয়ের লক্ষ্য এইচএমএসের মাধ্যমে একটি ‘১+৮+এন’ সার্বিক মোবাইল ইকোসিস্টেম নির্মাণ করা, যা ডেভেলপারদের ব্যবসা দাঁড় করানোর সঙ্গে সঙ্গে উদ্ভাবনে সক্ষম করে তোলে। ডিজিটাল স্পেসের ভবিষ্যৎ উদ্ভাবন ও অগ্রগতির জন্য ডিজিক্স ল্যাব ডেভেলপারদের অ্যাপ তৈরির প্রয়োজনীয় সরঞ্জামাদি এবং এগুলো তৈরির একটি প্ল্যাটফর্ম প্রদান করে।’

গ্লোবালডেটার সর্বশেষ পরিসংখ্যান অনুসারে, ২০২৪ সালের মধ্যে বিশ্বব্যাপী ফাইভজি সাবস্ক্রিপশনের ৬৫ শতাংশ, অর্থাৎ ১.১৪ বিলিয়ন গ্রাহক থাকবে এশিয়া প্যাসিফিকে এবং ফাইভজি প্রযুক্তি গ্রহণের ক্ষেত্রে এশিয়া প্যাসিফিক সারা বিশ্বে শীর্ষস্থানীয় অঞ্চল বলে গণ্য হবে। তাই গ্রাহকদের সঙ্গে যৌথ উদ্ভাবন এবং কৌশলগত অংশীদারির মাধ্যমে হুয়াওয়ে ফাইভজি-টু-বি ব্যবহার বাড়াতে ফাইভজি যোগাযোগ এবং এ খাতের মানদণ্ড—এই দুটো সমন্বয়ের পেছনে কাজ করছে।

মন্তব্য