kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

৯৭ শতাংশ বড় প্রতিষ্ঠান এআই ব্যবহার করবে

সক্ষমতা বাড়াতে পরামর্শ দিলেন কেন হু

বাণিজ্য ডেস্ক   

২৪ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



৯৭ শতাংশ বড় প্রতিষ্ঠান এআই ব্যবহার করবে

২০২৫ সালের মধ্যে বড় প্রতিষ্ঠানগুলোর ৯৭ শতাংশ এআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) ব্যবহার করবে বলে পূর্বাভাস দিয়েছে হুয়াওয়ে। প্রতিষ্ঠানটি বলছে, ২০২৫ সালের মধ্যে চীনের জিডিপির ৫৫ শতাংশ অর্জিত হবে ডিজিটাল অর্থনীতির মাধ্যমে এবং বৈশ্বিক টেলিকম প্রতিষ্ঠানের ৬০ শতাংশ আয় আসবে ক্রেতাদের কাছ থেকে।

গতকাল মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডাব্লিউসি) সাংহাইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে হুয়াওয়ের ডেপুটি চেয়ারম্যান কেন হু এসব কথা বলেন। চীনের সাংহাইতে এই আয়োজন চলবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

হু বলেন, এ জন্য সব খাতকে তাদের সক্ষমতা বাড়ানোর ওপর জোর দিতে হবে, ইকো সিস্টেম তৈরি করতে হবে এবং ডিজিটাল প্রযুক্তি সহযোগে ভ্যালু তৈরি করতে হবে। তিনি বলেন, বৈশ্বিক মহামারি ডিজিটাল অবকাঠামোর জন্য অনেক নতুন চাহিদা সৃষ্টি করেছে। কয়েক বছর ধরে ১৭০টি দেশের তিন শর বেশি নেটওয়ার্কে সুষ্ঠুভাবে কার্যক্রম পরিচালনার বিষয়টি নিশ্চিত করার জন্য বিভিন্ন টেলিকম প্রতিষ্ঠানের সঙ্গে নিবিড়ভাবে কাজ করছে হুয়াওয়ে। তথ্য ও যোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে সব খাতে ডিজিটাল রূপান্তরের গতিকে ত্বরান্বিত করতে ফাইভজি উদ্ভাবনের দিকে অধিক মনোনিবেশ করছে হুয়াওয়ে। অনুষ্ঠানে হুয়াওয়ের উদ্ভাবনের তিনটি খাতের ওপর জোর দেন হু। খাত তিনটি হলো প্রযুক্তি, পণ্য ও অ্যাপ্লিকেশন।

হু জানান, তাঁদের অংশীদার এবং আঞ্চলিক ক্যারিয়ারদের সহযোগিতায় হুয়াওয়ে ২০টির বেশি ইন্ডাস্ট্রিতে ফাইভজি ব্যবহারের জন্য এক হাজারেরও অধিক চুক্তি স্বাক্ষর করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা