kalerkantho

সোমবার । ২৩ ফাল্গুন ১৪২৭। ৮ মার্চ ২০২১। ২৩ রজব ১৪৪২

স্মল বিজ

ডিএসইতে লেনদেন তিন মাসে সর্বনিম্ন

নিজস্ব প্রতিবেদক   

২৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডিএসইতে লেনদেন তিন মাসে সর্বনিম্ন

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল সোমবার মূল্য সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে। ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স কমেছে ৯০ পয়েন্ট বা ১ শতাংশ। এদিন ডিএসইতে লেনদেনও কমে তলানিতে নেমেছে। অন্য বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

গতকাল ডিএসইতে ৪৬৭ কোটি আট লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা গত তিন মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন। এর আগে গত বছরের ২২ নভেম্বর ডিএসইতে ৪৯৫ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

গতকাল ডিএসইএক্স ৯০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৮৫ পয়েন্টে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৪৮ পয়েন্ট কমেছে এবং ডিএসইএস বা শরিয়াহ সূচক ২০ পয়েন্ট কমেছে। গতকাল ডিএসইতে মোট ৩৪৩টি কম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ২৩টির, কমেছে ২১৯টির ও অপরিবর্তিত রয়েছে ১০১টি কম্পানির।

সিএসইতে সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ২২৪ পয়েন্ট। সূচকটি ১৫৫৯৬ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৪১ কোটি ৪১ লাখ টাকার শেয়ার। মোট ১৮৬টি কম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ২৬টির, কমেছে ১২৩টির ও অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

মন্তব্য



সাতদিনের সেরা