kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

১০০ টাকার প্রিমিয়ামে দুই লাখ টাকার চিকিৎসা বীমা

নিজস্ব প্রতিবেদক   

১৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



১০০ টাকার প্রিমিয়ামে দুই লাখ টাকার চিকিৎসা বীমা

জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে ১০০ টাকা প্রিমিয়াম জমা দিয়ে এক বছরের জন্য দুই লাখ টাকার চিকিৎসা সুবিধা চালু করা হয়েছে। দেশের সাধারণ বীমা করপোরেশন ও অন্যান্য বেসরকারি সাধারণ বীমা (নন-লাইফ) কম্পানিতে গ্রাহক এই পরিমাণ প্রিমিয়াম জমা দিয়ে পলিসি চালু করতে পারবে। গতকাল সোমবার বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান ড. মোশারফ হোসেন এফসিএ এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

তিনি বলেন, আগামী ১ মার্চ দেশব্যাপী বীমা দিবস পালন করা হবে। এ বছরের প্রতিপাদ্য ‘মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার’। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) সকাল ১০টায় এই অনুষ্ঠানের আয়োজন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম।

সংবাদ সম্মেলনে আইডিআরএ চেয়ারম্যান আরো বলেন, ‘জাতির পিতার জন্মশতবার্ষিকীতে ১৬ লাখ প্রতিবন্ধীর জন্য স্বাস্থ্য বীমা চালু করা হয়েছে। এ ছাড়া বঙ্গবন্ধু স্পোর্টসম্যান বীমা ও বঙ্গবন্ধুর আশার আলো বীমা দাবি পরিশোধের প্রয়াস অনুষ্ঠান এরই মধ্যে চালু করা হয়েছে। আশার আলো অনুষ্ঠানের মাধ্যমে বীমা দাবি পরিশোধ করা হয়। এতে জনমনে বীমা নিয়ে একটি ইতিবাচক ধারণা তৈরি হবে। কারণ বীমা অর্থনৈতিক প্রবৃদ্ধি তৈরি করে। তাই বীমার ওপর মানুষের আস্থা তৈরি করতে হবে। তাহলে আরো বেশ কয়েকটি বীমা চালু করা যাবে। উন্নত দেশে বীমা করা সবার জন্য বাধ্যতামূলক। কিন্তু আমাদের দেশে এখনো জীবন বীমা করতে অনেকেই আগ্রহী হয় না। আইডিআরএ এই বিষয় নিয়ে কাজ করছে।’

মন্তব্য



সাতদিনের সেরা