kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

পেশাগত যোগ্যতায় শ্রমিকরা পেলেন স্বর্ণমুদ্রা

বাণিজ্য ডেস্ক   

২৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পেশাগত যোগ্যতায় শ্রমিকরা পেলেন স্বর্ণমুদ্রা

কর্ণফুলী ইপিজেডে অবস্থিত শ্রীলঙ্কান পোশাক কম্পানি মেসার্স এমএএস ইন্টিমেটস বাংলাদেশ (প্রাইভেট) লিমিটেডের ২০২ জন শ্রমিক তাঁদের পেশাগত যোগ্যতার জন্য ‘গোল্ড কয়েন’ লাভ করেছেন। এই স্বীকৃতির মাধ্যমে এমএএস ইন্টিমেটস ও তাদের শ্রমিকদের মধ্যে যে সুসম্পর্ক আছে, তা প্রতিফলিত হয়।

বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ নজরুল ইসলাম সম্প্রতি শ্রমিকদের মধ্যে গোল্ড কয়েন বিতরণ করেন।

নির্বাহী চেয়ারম্যান বলেন, ‘বেপজা শ্রমিক-ব্যবস্থাপনা-মালিক ঐকতানে বিশ্বাস করে এবং সর্বদা শ্রমিকদের অধিকার, কল্যাণ ও নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে একটি নিরাপদ কর্মপরিবেশ বজায় রাখার চেষ্টা করে।’

তিনি আরো বলেন, এটি একটি অনুপ্রেরণামূলক উদ্যোগ, যা প্রতিষ্ঠানের ভাবমূর্তি উজ্জ্বল করবে। তিনি পুরস্কারপ্রাপ্ত শ্রমিকদের অভিনন্দন জানান এবং আশা প্রকাশ করেন এ ধরনের কাজের মাধ্যমে মালিক ও শ্রমিকদের মধ্যে পারস্পরিক বিশ্বাস ও শ্রদ্ধা বৃদ্ধি পাবে।

এমএএস ইন্টিমেটস বাংলাদেশ প্রতিবছর প্রতিষ্ঠানের পাঁচ বছর ও ১০ বছর পূর্ণ শ্রমিকদের গোল্ড কয়েন প্রদানের মধ্য দিয়ে তাঁদের দীর্ঘদিনের পরিশ্রম ও নিষ্ঠাকে সম্মানজনক স্বীকৃতি দেয়।

এ সময় বেপজার নির্বাহী চেয়ারম্যান মহোদয়ের সঙ্গে কর্ণফুলী ইপিজেডের মহাব্যবস্থাপক মোহাম্মদ এনামুল হক উপস্থিত ছিলেন।

মন্তব্য