kalerkantho

বৃহস্পতিবার । ১২ ফাল্গুন ১৪২৭। ২৫ ফেব্রুয়ারি ২০২১। ১২ রজব ১৪৪২

সূচকে সামান্য উত্থান বেড়েছে লেনদেনও

নিজস্ব প্রতিবেদক   

২১ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সূচকে সামান্য উত্থান বেড়েছে লেনদেনও

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল বুধবার মূল্যসূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ শেয়ারের দরপতন হয়েছে। এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনও বেড়েছে। অন্য বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে এক হাজার ৪১২ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে আগের দিন থেকে ১২১ কোটি ৯৪ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল এক  হাজার ২৯০ কোটি ৯০ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৮২৭ পয়েন্টে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৪ পয়েন্ট বেড়েছে এবং ডিএসইএস বা শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমেছে।

গতকাল ডিএসইতে ৩৫৫টি কম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ১৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৫টি কম্পানির।

সিএসইতে সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৯৭ পয়েন্ট। সূচকটি ১৬ হাজার ৯৯৯ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৫৮ কোটি ৯০ লাখ টাকার শেয়ার। মোট ২৭৮টি কম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির।

মন্তব্য



সাতদিনের সেরা