kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

টানা দরপতন পুঁজিবাজারে

নিজস্ব প্রতিবেদক   

১৯ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল সোমবারও মূল্যসূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে লেনদেনও কমেছে বড় ব্যবধানে। অন্য বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য জানা যায়।

ডিএসইতে এক হাজার ৫১৯ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে আগের দিন থেকে ৮৬৫ কোটি ২৭ লাখ টাকা কম লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল দুই হাজার ৩৮৪ কোটি ৮৭ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮০১ পয়েন্টে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৩ পয়েন্ট এবং ডিএসইএস বা শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমেছে। গতকাল ডিএসইতে মোট ৩৫৬টি কম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ২২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৭২টি কম্পানির।

অন্য বাজার সিএসইতে সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ১৭৩ পয়েন্ট। সূচকটি ১৬ হাজার ৮৯৮ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৯৮ কোটি চার লাখ টাকার শেয়ার। সিএসইতে ২৫৫টি কম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির।

মন্তব্য



সাতদিনের সেরা