kalerkantho

মঙ্গলবার । ১২ মাঘ ১৪২৭। ২৬ জানুয়ারি ২০২১। ১২ জমাদিউস সানি ১৪৪২

‘সিলেটের অর্থনৈতিক উন্নয়নে একযোগে কাজ করতে হবে’

সিলেট অফিস   

৩০ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘সিলেটের অর্থনৈতিক উন্নয়নে একযোগে কাজ করতে হবে’

পর্যালোচনা সভায় বক্তব্য দেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। ছবি : কালের কণ্ঠ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, সিলেটের আর্থ-সামাজিক উন্নয়নের সঙ্গে সারা দেশের উন্নয়ন সম্পৃক্ত। কাজেই এ অঞ্চলের অর্থনীতিকে এগিয়ে নিতে ব্যবসায়ীসহ সবাইকে একযোগে কাজ করতে হবে। শনিবার রাতে সিলেট নগরের একটি হোটেলে ‘সিলেট অঞ্চলের অর্থনীতিতে প্রভাব বিস্তারকারী ব্যবসাপ্রতিষ্ঠান সম্পর্কিত একটি পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসনের বিভাগের অধ্যাপক ড. ফজলে এলাহী মো. ফয়সলের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সিলেট প্রেস ক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি এ টি এম শোয়েব  এবং শাবিপ্রবির ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের (আইপিই) বিভাগের অধ্যাপক ড. আহমেদ সায়েম। আলোচনায় অংশ নেন আলিম ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক আলিমুল এহসান চৌধুরী, বারাকা পাওয়ারের ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমদ চৌধুরী, সিলকো ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. বদরুল হক রোকন, গোল্ডেন হারভেস্ট ডেইরির ব্যবস্থাপনা পরিচালক মঈনুল হক চৌধুরী, এম আহমদ টি কম্পানির পরিচালক  (বিপণন) তেহসিন চৌধুরী, কুশিয়ারা ব্রিকস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মতিউর রহমান, ওয়েস্টার পোল্ট্রি অ্যান্ড ফিশারিজ লিমিটেডের মো. ইমরান হোসেন, মেগাস্টার বাংলাদেশ লিমিটেডের বোরহান উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে শাবিপ্রবি উপাচার্য সিলেটে শিল্পায়নের ওপর গুরুত্বারোপ করে বলেন, এ জন্য দেশি-বিদেশি উদ্যোক্তাদের সক্রিয় হতে হবে। তিনি বলেন, সিলেটের অর্থনীতিতে প্রবাসীদের অবদান অনস্বীকার্য।

শাবিপ্রবির ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. ফজলে এলাহী মো. ফয়সল সিলেট অঞ্চলের অর্থনীতিতে  প্রভাব বিস্তারকারী ১১টি ব্যবসাপ্রতিষ্ঠানের ওপর গবেষণা করেছেন। প্রতিষ্ঠানগুলো হচ্ছে আলিম ইন্ডাস্ট্রিজ লিমিটেড, বারাকা পাওয়ার লিমিটেড, সিলকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড, এম আহমদ টি কম্পানি, খাদিম সিরামিকস, গোল্ডেন হারভেস্ট লিমিটেড, প্রিমিয়ার ফিশ অ্যান্ড অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সানটেক এনার্জি, কুশিয়ারা ব্রিকস লিমিটেড, সিলেট টি কম্পানি লিমিটেড এবং ওয়েস্টার পোল্ট্রি অ্যান্ড ফিশারিজ লিমিটেড।

মন্তব্য



সাতদিনের সেরা