kalerkantho

বৃহস্পতিবার । ৭ মাঘ ১৪২৭। ২১ জানুয়ারি ২০২১। ৭ জমাদিউস সানি ১৪৪২

আরওএইচএস স্বীকৃতি পেল বার্জার পেইন্টস

বাণিজ্য ডেস্ক   

২৪ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



আরওএইচএস স্বীকৃতি পেল বার্জার পেইন্টস

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড (বিপিবিএল) পাউডার কোটিং পণ্যগুলোর জন্য রেস্ট্রিকশন অব হ্যাজারডাস সাবসট্যান্স (আরওএইচএস) স্বীকৃতি অর্জন করেছে। বার্জারের দুই ধরনের পাউডার কোটিং রয়েছে। সুপ্রাকোট (প্রিমিয়াম) এবং স্মার্টকোট (মিড-টিয়ার)।

বৈশ্বিক মানদণ্ড অনুযায়ী, বিশেষ করে ইউরোপীয় ইউনিয়নের বাজারে পাউডার কোটিং ব্যবহৃত পণ্যগুলোকে আবশ্যিকভাবে আরওএইচএস স্বীকৃতিপ্রাপ্ত হতে হয়। এটি দূষণ নিয়ন্ত্রণ মানদণ্ডের মাত্রায় সহনীয় পর্যায়ে তিকর উপাদান থাকার বিষয়টি নিশ্চিত করে। বিপিবিএলের পাউডার কোটিং সিসা, পারদ, ক্যাডমিয়াম ও হ্যাক্সাভেলেন্ট ক্রমিয়াম, পলিব্রোমিনেটেড বাইফিনাইল, পলিব্রোমিনেটেড ডাইফিনাইল ইথার, বসি (২-ইথাইল হেক্সইল) থ্যালেট,  বেনজাইল বিউটাইল থ্যালেট, ডাই বিউটাইল থ্যালেট, ডাই আইসো বিউটাইল থ্যালেটের মতো  তিকর রাসায়নিক দ্রব্য থেকে মুক্ত।

বার্জার পেইন্টসের জেনারেল ম্যানেজার (মার্কেটিং) এ কে এম সাদেক নাওয়াজ বলেন, ‘তিকর  পদার্থ পরিবেশ ও মানুষের স্বাস্থ্যের জন্য মারাত্মক ঝুঁকির কারণ। কর্মী ও ক্রেতার সুস্বাস্থ্য এবং কমিউনিটি ও পরিবেশ রক্ষার বিষয়ে বিপিবিএল গুরুত্ব দিয়ে থাকে। তিকর পদার্থ থেকে বার্জারের পণ্যগুলোকে মুক্ত রাখতে আমরা সব সময় সচেষ্ট রয়েছি।’

মন্তব্য



সাতদিনের সেরা