kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

আন্তর্জাতিক এয়ারট্রাফিক কন্ট্রোলারস ডে উদযাপন

বাণিজ্য ডেস্ক   

২১ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আন্তর্জাতিক এয়ারট্রাফিক কন্ট্রোলারস ডে উদযাপন

আন্তর্জাতিক এয়ারট্রাফিক কন্ট্রোলারস ডে উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান

প্রতিবছর ২০ অক্টোবর বিশ্বব্যাপী আন্তর্জাতিক এয়ারট্রাফিক কন্ট্রোলারস ডে উদযাপন হয়ে থাকে। দিনটি উদযাপন উপলক্ষে গতকাল সকালে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) আয়োজনে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কনফারেন্স হল-১ এ এক সমাবেশ ও আলোচনাসভার অনুষ্ঠানের আয়োজন করা হয়। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের অবসরপ্রাপ্ত ও কর্মরত সব কন্ট্রোলার, বিভিন্ন এয়ারলাইনস প্রতিনিধি ও বিমানবাহিনীর প্রতিনিধিদের উপস্থিতিতে এটি একটি মিলনমেলায় পরিণত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদস্য (এটিএম) এয়ার কমোডর মো. আমিনুল ইসলাম। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন নভো এয়ারের ব্যবস্থাপনা পরিচালক গ্রুপ ক্যাপ্টেন (অব.) মফিজুর রহমান, গ্যালাক্সির প্রেসিডেন্ট ও সিইও আহমেদ ইউসুফ ওয়ালিদ, ভাইস প্রেসিডেন্ট উইং কমান্ডার (অব.) মাসুদ ফোরকান, ইউএস-বাংলা এয়ারলাইনসের সিইও এবং ডিএফও ক্যাপ্টেন শিকদার মেজবাহ্্ উদ্দিন আহমেদ, নভো এয়ারের পরিচালক (ফ্লাইট অপারেশনস) ক্যাপ্টেন আহমেদ সাইফুল্লাহ, বাংলাদেশ বিমানবাহিনীর বঙ্গবন্ধু বেইসের ওসি অপারেশনস গ্রুপ ক্যাপ্টেন মো. নিয়ামুল কবির, বাশার বেইসের ওসি অপারেশনস গ্রুপ ক্যাপ্টেন মো. মাহফুজুর রহমান প্রমুখ।

এম মফিদুর রহমান বলেন, নিরাপদ বিমান উড্ডয়ন ও অবতরণের মতো দায়িত্বশীল ও ব্যতিক্রমধর্মী কাজকে জনসমক্ষে তুলে ধরার জন্য এ ধরনের উদ্যোগ প্রশংসনীয়। এভিয়েশন সেক্টরের মাধ্যমে বাংলাদেশ বিপুল পরিমাণ রাজস্ব আয় করে থাকে। তাই দেশ ও জনগণের স্বার্থে এই খাতের সঙ্গে যুক্ত সবাইকে সমষ্টিগতভাবে দায়িত্বশীলতার সঙ্গে কাজ করতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা