kalerkantho

সোমবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৭। ৩০ নভেম্বর ২০২০। ১৪ রবিউস সানি ১৪৪২

রকমারি পণ্য নিয়ে বিসিকের মেলা

নিজস্ব প্রতিবেদক   

২১ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রকমারি দেশি পণ্য নিয়ে রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ভবনে গত সোমবার শুরু হয়েছে পাঁচ দিনের বসন্ত মেলা।

মেলায় অংশ নেওয়া অধিকাংশ উদ্যোক্তা দেশের প্রত্যন্ত এলাকা থেকে এসেছেন। বিসিক নকশা কেন্দ্রে ব্লক, বাটিক প্রিন্টিং, স্ক্রিন প্রিন্টিং, পুতুল তৈরি, মৃিশল্প, প্যাকেজিং, বাঁশ-বেতের কাজ, পাটজাত হস্তশিল্প, চামড়াজাত পণ্য, ধাতবশিল্প, বুননশিল্প, ফ্যাশন ডিজাইন ও কৃত্রিম ফুলসহ বিভিন্ন ধরনের পণ্য নিয়ে প্রায় ৬০ জন ক্ষুদ্র ও কুটির শিল্পোদ্যোক্তা এই মেলায় অংশগ্রহণ করেছেন।

মেলায় অংশ নেওয়া এক উদ্যোক্তা কালের কণ্ঠকে বলেন, ‘করোনার কারণে মেলায় লোক সমাগম কম। তবে আশা করছি আজ-কালের মধ্যে ক্রেতা বাড়বে। বড় বড় মেলায় অংশ নেওয়া আমাদের মতো উদ্যোক্তাদের পক্ষে অনেক সময় সম্ভব হয় না। আমরা সারা বছর অপেক্ষায় থাকি বিসিক আয়োজিত এসব মেলায় অংশ নিতে। এবারে আয়োজিত মেলায় আরো প্রচারের প্রয়োজন ছিল। এতে ক্রেতার সংখ্যা আরো বেশি হতো। এতে আমাদের মতো স্বল্প পুঁজির উদ্যোক্তারা উপকৃত হতেন।’

মেলা ঘুরে দেখা যায়, এখানে বিক্রি হওয়া পণ্যের দাম বাজারের তুলনায় কম। ক্রেতারা নিজস্ব পণ্যের প্রচারে গুণগত মানের পণ্য বিক্রি করেছেন। ক্রেতা আকর্ষণে উৎপাদিত পণ্যের দাম কিছুটা কম রাখছেন।

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। বিসিকের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে মেলার আয়োজন করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা