kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

ডিজিটাল ট্রেড উইক শুরু ১৫ অক্টোবর

বাণিজ্য ডেস্ক   

২ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আগামী ১৫ অক্টোবর থেকে ২১ অক্টোবর সপ্তাহজুড়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ডিজিটাল ট্রেড উইক’। এতে দেশের সরবরাহকারী ও বিদেশি ক্রেতারা ডিজিটাল প্ল্যাটফর্মে মিলিত হবেন। বৈশ্বিক ডিজিটাল ট্রেডে দেশকে এগিয়ে নিতে প্রথমবারের মতো এই আয়োজন করতে যাচ্ছে মার্চেন্ট বে।

আয়োজকরা বলছেন, আগামীর প্রধান বৈশ্বিক বাণিজ্য পদ্ধতি যে ডিজিটাল ও অনলাইনভিত্তিক হবে তা বলার অপেক্ষা রাখে না। এরই মধ্যে যুক্তরাষ্ট্র, চীন, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশ ডিজিটাল ট্রেডের সুবিধা নিয়ে বিশ্ববাজারে বিস্তার লাভ করেছে। এই ডিজিটাল ট্রেড উইকে মার্চেন্ট বে বিশ্বের কাছে বাংলাদেশের সঙ্গে ডিজিটাল বাণিজ্যের সুযোগ প্রচার করবে। এই পুরো সপ্তাহে বাংলাদেশ থেকে সঠিক সরবরাহকারীদের খুঁজে পেতে এবং ব্যবসার সুযোগ খতিয়ে দেখতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অসংখ্য ক্রেতা আসবেন। মার্চেন্ট বে বায়ারদের কাছে ভেরিফায়েড সাপায়ারদের তুলে ধরবে। সাত দিনই বিভিন্ন সেশনে অংশ নেবেন দেশ-বিদেশের বক্তারা। সেখানে ইন্ডাস্ট্রি লিডাররা ডিজিটাল ট্রেড, লিডারশিপ এবং বাংলাদেশের পোশাক শিল্প নিয়ে আলোচনা করবেন।

মার্চেন্ট বের এমডি আবরার হোসেন সায়েম বলেন, ‘তৈরি পোশাক খাতে ডিজিটাল ট্রেড উইক দেশে এই প্রথম। এখানে অংশগ্রহণের রেজিট্রেশনের জন্য আলাদা কোনো ফি দেওয়ার প্রয়োজন নেই।’

মন্তব্য