kalerkantho

বুধবার । ৫ কার্তিক ১৪২৭। ২১ অক্টোবর ২০২০। ৩ রবিউল আউয়াল ১৪৪২

ওটিসির ৪ কম্পানি টাকা ফেরত দেবে

নিজস্ব প্রতিবেদক   

১ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পুঁজিবাজারে তালিকাভুক্ত ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটের চার কম্পানি বিনিয়োগকারীকে মূলধন ফেরত দেবে। অভিহিত মূল্য ১০০ টাকা করে এই অর্থ ফেরত দেবে। যদিও বর্তমানে এই চার কম্পানির শেয়ারের দাম ১৭ থেকে ২২ টাকার মধ্যে।

গতকাল বুধবার বিএসইসির সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। প্রাথমিকভাবে কম্পানি চারটিকে তালিকাচ্যুত করার পর একটি অ্যাসক্রো হিসাবের মাধ্যমে মূলধন ফেরত দেওয়া হবে। শুধু তাই নয়, দোয়েল গ্রুপের ইস্যুকৃত তালিকাভুক্ত ডিবেঞ্চার বিডি জিপার ১৪ শতাংশ ডিবেঞ্চার ও বিডি লাগেজ ১৪ শতাংশ ডিবেঞ্চারও বিনিয়োগকারীর মূলধন ফেরত দেবে। মূলধন ফেরত দিতে আগ্রহী চার কম্পানি হলো বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ ডায়িং অ্যান্ড ফিনিশিং ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ লাগেজ ইন্ডাস্ট্রিজ ও বাংলাদেশ জিপার ইন্ডাস্ট্রিজ।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ ১৯৯২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। অভিহিত মূল্য ১০০ টাকার কম্পানিটির প্রতিটি শেয়ারের দাম বর্তমানে ১৭ দশমিক ৩০ টাকা। সাধারণ বিনিয়োগকারীর হাতে শেয়ার রয়েছে ২৭.৫৭ শতাংশ ও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর হাতে রয়েছে ২৯.৩৮ শতাংশ। বাংলাদেশ ডায়িং অ্যান্ড ফিনিশিং ইন্ডাস্ট্রিজের শেয়ারের দাম বর্তমানে ২২ দশমিক ৩০ টাকা।

ইউনিয়ন ক্যাপিটাল : পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডের করপোরেট গভর্ন্যান্স যথাযথভাবে পরিপালন ও ‘জেড’ ক্যাটাগরিতে লেনদেনকৃত কম্পানির সার্বিক ব্যবস্থাপনায় দায়বদ্ধতা আনতে দুজন স্বাধীন পরিচালক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা