kalerkantho

শুক্রবার । ৭ কার্তিক ১৪২৭। ২৩ অক্টোবর ২০২০। ৫ রবিউল আউয়াল ১৪৪২

পোশাক খাত পুনরুদ্ধার

সিডাব্লিউইআইসির সহযোগিতা চায় এফবিসিসিআই

নিজস্ব প্রতিবেদক   

২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



টেক্সটাইল ও গার্মেন্টশিল্প পুনরুদ্ধারে কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিলের (সিডাব্লিউইআইসি) সমর্থন চেয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সহসভাপতি মো. সিদ্দিকুর রহমান। গতকাল বৃহস্পতিবার কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিলের (সিডাব্লিউইআইসি) উদ্যোগে ‘সিডাব্লিউইআইসি সেক্টর ওয়েবিনার : টেক্সটাইল অ্যান্ড গার্মেন্টস ইন্ডাস্ট্রি’ বিষয়ে এক ওয়েবিনারে তিনি এই আহ্বান জানান। মহামারির ধ্বংসাত্মক প্রভাব থেকে শ্রীলঙ্কা, বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের মতো কমনওয়েলথভুক্ত দেশগুলোর টেক্সটাইল ও গার্মেন্টশিল্প পুনরুদ্ধারে সহায়তা দেওয়ার লক্ষ্যে সংগঠনটি এই ওয়েবিনারের আয়োজন করে।

এফবিসিসিআইয়ের সহসভাপতি মো. সিদ্দিকুর রহমান এবং বিজিএমইএর সভাপতি রুবানা হকসহ দেশের উৎপাদন, লজিস্টিক, ক্রেতা ও খুচরা বিক্রেতাসহ সরকার ও ব্যবসায়ী নেতাদের একটি প্যানেল শিল্পপ্রতিষ্ঠানগুলোর প্রধান সমস্যা চিহ্নিত করার পাশাপাশি সেগুলো সমাধানের আহ্বান জানায়। ওয়েবিনার সঞ্চালনা করেন সিডাব্লিউইআইসির ডেপুটি চেয়ারম্যান স্যার হুগো সুইয়ার।

সিদ্দিকুর রহমান বলেন, ‘দেশের শিল্প খাতের অগ্রগতি পুনরুদ্ধার করতে সাপ্লাই চেইন, যাতায়াত, আমদানি-রপ্তানি ও নিরাপত্তা খাতকে সহায়তার লক্ষ্যে ২০২০ সালের ফেব্রুয়ারি মাস থেকে এফবিসিসিআই তার সক্রিয় অ্যাডভোকেসির মাধ্যমে বিস্তৃত পরিসরে আর্থিক ও অ-আর্থিক ব্যবস্থাসহ আর্থ-সামাজিক এজেন্ডা নিয়ে আগামী তিন বছরের জন্য একটি শক্তিশালী রোডম্যাপ তৈরিতে সহায়তা করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা