kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

প্রথম দিনেই সর্বোচ্চ দামে ওয়ালটনের লেনদেন শুরু

নিজস্ব প্রতিবেদক   

২৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রথম দিনেই সর্বোচ্চ দামে ওয়ালটনের লেনদেন শুরু

ঢাকা স্টক এক্সচেঞ্জে ঘণ্টা বাজিয়ে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারের লেনদেন কার্যক্রম উদ্বোধন করেন ডিএসই এবং ওয়ালটনের ঊর্ধ্বতন কর্মকর্তারা

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে আনুষ্ঠানিকভাবে শুরু হলো ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারের লেনদেন। প্রথম দিনের প্রথম ট্রেডেই শেয়ারের দর বেড়ে সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমা স্পর্শ করে। আইপিও লটারিতে পাওয়া ২৫২ টাকার শেয়ার প্রথম দিনে লেনদেন হয়েছে ৩৭৮ টাকায়।

ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক বলেন, ‘পুঁজিবাজারে ওয়ালটনের তালিকাভুক্তি একটি মাইলস্টোন। মন্দ অবস্থা থেকে ভালোর দিকে পুঁজিবাজারের ইউটার্নে ওয়ালটন দিকনির্দেশনামূলক ভূমিকা রাখবে।’ তাঁর প্রত্যাশা, দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কম্পানিগুলোর চেয়েও ভালো করবে ওয়ালটন।

গতকাল বুধবার সকাল ১০টায় দেশের পুঁজিবাজারে শুরু হয় ওয়ালটন শেয়ারের লেনদেন। তার আগে ঢাকা স্টক এক্সচেঞ্জ এবং ওয়ালটনের মধ্যে তালিকাভুক্তির চুক্তি হয়। যাতে স্বাক্ষর করেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এমডি এস এম আশরাফুল আলম এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের চিফ রেগুলেটরি অফিসার আব্দুল লতিফ। উপস্থিত ছিলেন ডিএসইএর এমডি কাজী সানাউল হক, সিএফও আব্দুল মতিন পাটোয়ারি, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভী, পরিচালক এস এম মাহবুবুল আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক গোলাম মুর্শেদ, সিএফও আবুল বাশার হাওলাদার, ডিএমডি নজরুল ইসলাম সরকার ও ইভা রিজওয়ানা, নির্বাহী পরিচালক হুমায়ুন কবীর, উদয় হাকিম, কম্পানি সচিব পার্থ প্রতীম দাশ, ট্রিপলের চেয়ারম্যান আরিফ আহমেদ, এমডি ওবায়দুর রহমান, প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টের সিএফও খন্দকার রায়হান, স্যাটকমের ভাইস চেয়ারম্যান স্বদেশ রঞ্জন সাহা প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা