kalerkantho

বৃহস্পতিবার । ১৩ কার্তিক ১৪২৭। ২৯ অক্টোবর ২০২০। ১১ রবিউল আউয়াল ১৪৪২

চার প্রতিষ্ঠানকে সতর্ক, এক ব্যক্তিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক   

২৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চার প্রতিষ্ঠানকে সতর্ক, এক ব্যক্তিকে জরিমানা

লিগেসি ফুটওয়্যার, কুইন্স সাউথ টেক্সটাইল মিলস এবং বাংলাদেশ অটো কারসের শেয়ার লেনদেনে অনিয়মের অভিযোগে চারটি প্রতিষ্ঠানকে সতর্ক ও এক ব্যক্তিকে ১০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

গতকাল বুধবার কমিশনের ৭৪১তম নিয়মিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিকিউরিটিজ আইন ভঙ্গের মাত্রা বিবেচনায় এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন। কমিশনের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কমিশন সূত্রে জানা গেছে, ডিএসইর তদন্তদলের দেওয়া প্রতিবেদনে উল্লেখ করা লিগেসি ফুটওয়্যার, কুইন্স সাউথ টেক্সটাইল এবং বাংলাদেশ অটো কারসের শেয়ার লেনদেনের উদ্ঘাটিত অনিয়ম থেকে দেখা যায়, আব্দুল কইয়ুম ও তাঁর সহযোগী, মাইনুল হক ও সহযোগী (পদ্মা গ্লাস ও রহমত মেটাল), ড. এ কে এম কবির আহমেদ, এম সিকিউরিটিজ, লুত্ফুন নেসা, আলিফ টেক্সটাইল ও মেসার্স কাইয়ুম অ্যান্ড সন্স সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ অর্ডিন্যান্স ১৯৯৬-এর সেকশন ১৭(ই)(ভি) ভঙ্গ করেছে। সেই সঙ্গে এম সিকিউরিটিজ মার্জিন রুল ১৯৯৯ ভঙ্গ করেছে।

এই অপরাধের জন্য ড. এ কে এম কবির আহমেদকে ১০ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি আব্দুল কাইয়ুম ও তাঁর সহযোগী, এম সিকিউরিটিজ, লুত্ফুন নেসা, আলিফ টেক্সটাইল এবং মেসার্স কাইয়ুম অ্যান্ড সন্সকে সতর্ক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মন্তব্য