kalerkantho

বুধবার । ১৫ আশ্বিন ১৪২৭ । ৩০ সেপ্টেম্বর ২০২০। ১২ সফর ১৪৪২

এসএমই উদ্যোক্তাদের ঋণ পাওয়া সহজ করতে হবে

নিজস্ব প্রতিবেদক   

১৯ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের (এসএমই) আর্থিক প্রণোদনা দেওয়া জরুরি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. মোশ্তাক হাসান। তিনি বলেছেন, করোনার ক্ষতি কাটিয়ে ওঠার জন্য তাঁদের ঋণ প্রাপ্তির বিষয়টি সহজ করে দেওয়া ব্যাংকগুলোরও কর্তব্য।

এটুআই প্রগ্রাম এবং অ্যাকশন এইড বাংলাদেশের যৌথ উদ্যোগে অনলাইন প্ল্যাটফর্মে ‘কভিড-১৯ সময়কালীন এসএমই : প্রতিক্রিয়া, পুনরুদ্ধার ও সহনশীলতা’ শীর্ষক একটি নীতি নির্ধারণী সংলাপ ও আলোচনাসভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিসিকের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. মোশ্তাক হাসান এসব কথা বলেন। এটুআইয়ের যুগ্ম প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) সেলিনা পারভেজের সভাপতিত্বে এবং এটুআইয়ের পলিসি অ্যাডভাইজর আনীর চৌধুরীর সঞ্চালনায় অনলাইন অনুষ্ঠানে এটুআইয়ের হেড অব ফিউচার অব ওয়ার্ক ল্যাব আসাদ-উজ্-জামান ‘কভিড-১৯ সময়কালীন এসএমই সেক্টর : প্রতিক্রিয়া, পুনরুদ্ধার এবং স্বাভাবিক অবস্থায় প্রত্যাবর্তন’-এর ধারণা বিষয়ক একটি উপস্থাপনা প্রদান করেন।

প্যানেল আলোচনায় যুক্ত ছিলেন ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশনের (এসএমইএফ) এমডি মো. সফিকুল ইসলাম, অ্যাকশন এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি শামস মাহমুদ, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির সভাপতি মির্জা নূরুল গণি শোভন, ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের ইভিপি ও হেড অব এসএমই আনোয়ার ফারুক তালুকদার এবং বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং ইন্ডাস্ট্রি ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আবদুর রাজ্জাক।

মন্তব্য



সাতদিনের সেরা