kalerkantho

মঙ্গলবার । ৭ আশ্বিন ১৪২৭ । ২২ সেপ্টেম্বর ২০২০। ৪ সফর ১৪৪২

পূবালী ব্যাংকের নতুন কমিটিতে চারজন

বাণিজ্য ডেস্ক   

৬ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পূবালী ব্যাংকের নতুন কমিটিতে চারজন

পূবালী ব্যাংক পরিচালনা পর্ষদের ১২৪৭তম সভায় নতুন কমিটি নির্বাচন করা হয়েছে। নির্বাচিত চারজনের মধ্যে মু. আযীযুল হক অডিট কমিটির চেয়ারম্যান, এম কবিরুজ্জামান ইয়াকুব রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান, মো. আবদুর রাজ্জাক মণ্ডল নির্বাহী কমিটির চেয়ারম্যান এবং ড. শাহ্দীন মালিক নমিনেশন ও রিম্যুনারেশন কমিটির চেয়ারম্যান নির্বাচিত হন।

আযীযুল হক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ৬২ বছরের অভিজ্ঞতাসম্পন্ন এ ব্যাংকার ১৯৫৮ সালে প্রবেশনারি অফিসার হিসেবে পাকিস্তানের হাবিব ব্যাংকে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ, সোশ্যাল ইনভেস্টমেন্ট ব্যাংক এবং ইসলামিক ফাইন্যান্স ও ইনভেস্টমেন্টের প্রতিষ্ঠাতা সিইও হিসেবে দায়িত্ব পালন করেন।

এম কবিরুজ্জামান ইয়াকুব দীর্ঘদিন ধরে পূবালী ব্যাংক পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে আছেন। তিনি অডিট কমিটির একজন সদস্য ছিলেন। তিনি ব্যাংকের শরিয়াহ সুপারভাইজরি কমিটির একজন সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। ইয়াকুব যুক্তরাজ্য থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক সম্পন্ন করেছেন। তিনি ইনস্টিটিউট অব চার্টার্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টসের (ইউকে) একজন ফেলো। মো. আবদুর রাজ্জাক মণ্ডল পূবালী ব্যাংক পরিচালনা পর্ষদের একজন পরিচালক। তিনি অডিট কমিটি ও রিস্ক ম্যানেজমেন্ট কমিটির একজন সদস্য ছিলেন। তিনি ব্যাংকের শরিয়াহ সুপারভাইজরি কমিটির একজন সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। পেশাগত জীবনে ৪৫ বছরের অভিজ্ঞতা রয়েছে তাঁর।

ড. শাহ্দীন মালিক দীর্ঘদিন ধরে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে আছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে শিক্ষকতা করেছেন। ড. মালিক পূবালী ব্যাংক পরিচালনা পর্ষদের এবং পূবালী ব্যাংক সিকিউরিটিজের একজন স্বতন্ত্র পরিচালক। মালিক যুক্তরাজ্য থেকে আইন বিষয়ে পিএইচডি করেছেন এবং মস্কো বিশ্ববিদ্যালয় ও ফিলাডেলফিয়া বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম ডিগ্রি অর্জন করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা