kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

দামি গাড়ি আর উড়োজাহাজ সংগ্রহের শখ আম্বানিপুত্রের

বাণিজ্য ডেস্ক   

১৪ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দামি গাড়ি আর উড়োজাহাজ সংগ্রহের শখ আম্বানিপুত্রের

ভারতের সম্ভাবনাময় একজন তরুণ ব্যবসায়ী। যিনি অত্যন্ত ধার্মিক ও গান ভালোবাসেন। তাঁর শখ বিলাসী গাড়ি ও বিমান সংগ্রহ করা। ২৪ বছর বয়সী এ তরুণের নাম জয় অনশুল আম্বানি। যিনি দেউলিয়া হওয়া ভারতের শিল্পপতি অনিল আম্বানির ছোট ছেলে।

ভারতের শিল্প সাফল্যের অন্যতম পথিকৃৎ প্রয়াত ধীরু ভাই আম্বানির দুই ছেলে মুকেশ আম্বানি ও অনিল আম্বানি। বড় ভাই মুকেশ আম্বানি ব্যাবসায়িক সাফল্যে বাবার নাম রাখলেও চরমভাবে ব্যর্থ হয়েছেন অনিল আম্বানি। রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যান অনিল আম্বানি এখন দেনার দায়ে ডুবছেন। যিনি ব্যাংক দেউলিয়া। কিন্তু তাঁর ছোট ছেলে জয় অনশুল আম্বানির মধ্যে একজন সফল ব্যবসায়ীর সম্ভাবনা দেখছেন অনেকেই। যিনি চাচা মুকেশ আম্বানিরও একজন প্রিয় পাত্র।

জয় অনশুল তাঁর মা-বাবারও প্রিয় সন্তান। তিনি মা-বাবা ছাড়া আলাদাভাবে খুব কমই ছবি তুলেছেন। ক্যামেরার সামনেও খুব একটা বেশি আসেন না। কাছের মানুষ জানান, তিনি গান শুনতে ভালোবাসেন, বিলাসী গাড়ি সংগ্রহ করতে পছন্দ করেন। তাঁর সংগ্রহে থাকা বিলাসী গাড়ির মধ্যে রয়েছে মার্সিডিস জিএলকে৩৫০, লামবরঘিনি গ্যালার্ডো, রোলস-রোসে প্যানটম, র‌্যাঞ্জ রোভার ভগো এবং লেক্সাস এসইউভি।

উড়োজাহাজ সংগ্রহ করারও তাঁর শখ। তাঁর মালিকানায় রয়েছে একটি বোম্বার্ডিয়ার গ্লোবাল এক্সপ্রেস এক্সআরএস, বেল ৪১২ হেলিকপ্টার, ফ্যালকন ২০০০ এবং ফ্যালকন ৭এক্স। জয় অনশুল ভ্রমণ করতে পছন্দ করেন; কিন্তু ছবি তুলে তা প্রকাশে আগ্রহী নন।

তাঁকে ধরা হয় ভারতের সম্ভাবনাময় মেধাবী একজন তরুণ ব্যবসায়ী। তিনি আমেরিকান স্কুলে পড়াশোনা শেষে নিউ ইয়র্ক ইউনিভার্সিটির স্টার্ন স্কুল অব বিজনেস থেকে ব্যবসা ব্যবস্থাপনার ওপর স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি রিলায়েন্স মিউচুয়াল ফান্ড ও রিলায়েন্স ক্যাপিটালে কাজ করেছেন। ব্যাবসায়িক প্রশিক্ষণ পেয়েছেন বাবার কাছ থেকে। আশা করা হচ্ছে ভারতের ব্যবসা জগতে আরেকজন তরুণ ব্যবসায়ী হিসেবে অচিরেই সফলতার স্বাক্ষর রাখবেন জয়। সূত্র : এসসিএমপি।

মন্তব্য



সাতদিনের সেরা