kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

২৬৪ স্থানে টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক   

১৩ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



২৬৪ স্থানে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঈদুল আজহা উপলক্ষে ঢাকা চট্টগ্রাম, খুলনাসহ দেশের বিভিন্ন অঞ্চলের ২৬৪টি স্থানে ন্যায্যমূল্যে তিনটি পণ্য বিক্রি শুরু করেছে সরকারের ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ-টিসিবি। পণ্যগুলো হলো চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল। এসব পণ্য বিক্রি হবে ২৮ জুলাই মঙ্গলবার পর্যন্ত। টিসিবি জানিয়েছে, ট্রাক থেকে প্রতি কেজি চিনি পাওয়া যাবে ৫০ টাকায়, যা একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি কিনতে পারবেন। মসুর ডাল ৫০ টাকা কেজিতে একজন ক্রেতা নিতে পারবেন এক কেজি। এ ছাড়া সয়াবিন তেল ৮০ টাকা লিটারে একজন ক্রেতা কিনতে পারবেন সর্বোচ্চ পাঁচ লিটার।

জানা যায়, ঢাকার ৪০টি স্পটে আগে থেকেই পণ্য বিক্রি হচ্ছিল। নতুন করে চট্টগ্রামে ১০টি, রংপুরে সাতটি, ময়মনসিংহে সাতটি, রাজশাহীতে পাঁচটি, খুলনায় পাঁচটি, বরিশালে পাঁচটি, সিলেটে পাঁচটি, বগুড়ায় পাঁচটি, কুমিল্লায় পাঁচটি, ঝিনাইদহে তিনটি ও মাদারীপুরে তিনটি করে ট্রাক রয়েছে। বাকি জেলাগুলোয় দুটি করে এবং আঞ্চলিক কার্যালয়ের আওতাভুক্ত উপজেলার জন্য পর্যায়ক্রমে অতিরিক্ত পাঁচটি করে ট্রাকে এসব পণ্য বিক্রি হচ্ছে। প্রতিদিন একই স্পটে ট্রাক থাকবে না। প্রতিটি এলাকার জন্য নির্ধারিত স্পটে পর্যায়ক্রমে পণ্য বিক্রি করা হবে।

রাজধানীর নির্ধারিত স্পটগুলোর মধ্যে রয়েছে সচিবালয় গেট, জাতীয় প্রেস ক্লাবের সামনে, যাত্রাবাড়ী বাজার, ইত্তেফাক মোড়, শান্তিনগর বাজার, শাহজাহানপুর বাজার, খামারবাড়ী ফার্মগেট, মিরপুর-১৪ কচুক্ষেত, মিরপুর-১ মাজার রোডসহ অন্যান্য।

মন্তব্য



সাতদিনের সেরা