kalerkantho

মঙ্গলবার । ২৭ শ্রাবণ ১৪২৭। ১১ আগস্ট ২০২০ । ২০ জিলহজ ১৪৪১

দুই ব্যাংক ও বীমা কম্পানির লভ্যাংশ

নিজস্ব প্রতিবেদক   

৩ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই ব্যাংক ও একটি বীমা কম্পানি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। বিগত ২০১৯ সালের হিসাব শেষে আর্থিক হিসাব পর্যালোচনার পর এই লভ্যাংশ ঘোষণা করেছে। ব্যাংক দুটি হচ্ছে সাউথইস্ট ব্যাংক ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং বীমা কম্পানি হচ্ছে সেন্ট্রাল ইনস্যুরেন্স। লভ্যাংশ ঘোষণার বিষয়ে গতকাল বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে জানানো হয়।

সাউথইস্ট ব্যাংক : পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এই লভ্যাংশের ৭.৫০ শতাংশ নগদ ও ২.৫০ শতাংশ বোনাস।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ২.১৬ টাকা। শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) ২৬.২৯ টাকা। ঘোষিত লভ্যাংশ অনুমোদনে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ১৬ সেপ্টেম্বর। আর লভ্যাংশ বিতরণে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য রেকর্ড ডেট ২৮ জুলাই।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক : মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ২.০৩ টাকা।

সেন্ট্রাল ইনস্যুরেন্স : বীমা কম্পানি সেন্ট্রাল ইনস্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। যার ৭ শতাংশ নগদ আর ৫ শতাংশ বোনাস। অর্থবছর শেষে কম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ২.১৪ টাকা।

মন্তব্য



সাতদিনের সেরা