kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

এসএমই উন্নয়ন বিভাগ চালু করল ডিসিসিআই

নিজস্ব প্রতিবেদক   

৫ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এসএমই উন্নয়ন বিভাগ চালু করল ডিসিসিআই

সরকার ঘোষিত প্রণোদনা পেতে ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য সহায়ক এসএমই উন্নয়ন বিভাগ চালু করেছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ডিসিসিআই।

এতে বলা হয়, ঢাকা চেম্বার দেশের বৃহত্, ক্ষুদ্র ও মাঝারি (এসএমই) উদ্যোক্তাদের প্রতিনিধিত্বকারী বাণিজ্য সংগঠন। গত ছয় দশকেরও বেশি সময় ধরে এসএমইর উন্নয়নে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায়, ডিসিসিআইর কুটির, অতি ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি খাতের সদস্যদের সহযোগিতা করতে চেম্বার সচিবালয়ে গত ১ জুন থেকে ‘এসএমই উন্নয়ন বিভাগ’ নামে একটি স্বতন্ত্র বিভাগ চালু করা হয়েছে।

করোনাভাইরাস মহামারির সময় ক্ষতিগ্রস্ত সিএমএসএমই খাতগুলোর উন্নয়নের জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এরই মধ্যেই আর্থিক প্রণোদনা ঘোষণা করা হয়েছে। তবে অনেক ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র উদ্যোক্তা যথাযথ নথিপত্র বা প্রক্রিয়া অনুসরণের অভাবে প্রণোদনার অর্থ থেকে বঞ্চিত হতে পারে। এ লক্ষ্যে, ঢাকা চেম্বারের যে সব সদস্য কুটির, অতি ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের সঙ্গে সংশ্লিষ্ট তাঁদের ওই প্রণোদনা লাভের উদ্দেশ্যে ঢাকা চেম্বারের ‘এসএমই উন্নয়ন বিভাগ’ এর হেল্প ডেস্ক থেকে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করার বিষয়ে তথ্য ও পরামর্শমূলক সেবা দেওয়া হবে। সেবা পেতে ৬৫-৬৬, মতিঝিল বা/এ, ঢাকা, www.dhakachamber.com এ ঠিকানায় যোগাযোগ করা যেতে পারে।

মন্তব্য



সাতদিনের সেরা