kalerkantho

বৃহস্পতিবার । ২৫ আষাঢ় ১৪২৭। ৯ জুলাই ২০২০। ১৭ জিলকদ ১৪৪১

তিন মাসে গ্রামীণফোনের মুনাফা ১০৬৮ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক   

১ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনার কারণে ঘরবন্দি মানুষ। বাইরে কম বের হওয়ার কারণে মোবাইলে যোগাযোগ বেড়েছে। বৃদ্ধি পেয়েছে ইন্টারনেট ব্যবহার। জানুয়ারি থেকে মার্চ এই তিন মাসে গ্রামীণফোনের আয়ও বেড়ে গেছে। এই সময়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক এই কম্পানিটির আয় হয়েছে এক হাজার এক হাজার ৬৮ কোটি টাকা। যা আগের বছর একই সময় তুলনায় ২২০ কোটি টাকা বা ২৬ শতাংশ বেশি। আর মোবাইল যোগাযোগ থেকে একই সময়ের তুলনায় আয় বেড়েছে ১৩৩ কোটি টাকা।

কম্পানিটির তিন মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে জানা যায়, গ্রাহক সেবা থেকে গ্রামীণফোনের আয় হয়েছে তিন হাজার ৫৭৮ কোটি টাকা। মোবাইল যোগাযোগ সেবা থেকে কম্পানিটির আয় হয়েছে তিন হাজার ৫৭১ কোটি টাকা। যা আগের বছরের চেয়ে ১৩৩ কোটি টাকা বেশি। যা আগের বছর একই সময়ে মোবাইল যোগাযোগ থেকে আয় হয়েছিল তিন হাজার ৪৩৮ কোটি টাকা।

চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কম্পানিটির মোট আয় হয়েছে তিন হাজার ৬১৬ কোটি ৮৫ লাখ টাকা। যা আগের বছর এই আয় ছিল তিন হাজার ৪৮৬ কোটি টাকা। জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত কম্পানিটির মুনাফা হয়েছে এক হাজার ৬৮ কোটি টাকা। যা আগের বছর ছিল ৮৪৯ কোটি টাকা। প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ৭.৯ টাকা। আগের বছর এই মুনাফা ছিল ৬.২৯ টাকা। সেই হিসাবে আগের বছর একই সময় থেকে চলতি অর্থবছরের তিন মাসে কম্পানিটির ইপিএস বেড়েছে ১.৬৩ টাকা।

মন্তব্য



সাতদিনের সেরা