kalerkantho

শুক্রবার । ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৫ জুন ২০২০। ১২ শাওয়াল ১৪৪১

একসঙ্গে লড়বে সাজিদা ফাউন্ডেশন ও রেনেটা

বাণিজ্য ডেস্ক   

৯ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



একসঙ্গে লড়বে সাজিদা ফাউন্ডেশন ও রেনেটা

ডিজিএইচএস অব বাংলাদেশের সঙ্গে থেকে কভিড-১৯ মোকাবেলায় সাজিদা ফাউন্ডেশন এবং ফাইজার ইংকের উত্তরসূরি রেনেটা লিমিটেড এখন এক হয়ে কাজ করছে। সাজিদা এরই মধ্যে নানা রকম কার্যক্রম নিয়ে পৌঁছে গেছে দেশের পাঁচ লাখেরও বেশি মানুষের কাছে। আর প্রাইভেট সেক্টরের হাসপাতালগুলোর মধ্যে এই প্রথম সাজিদা ফাউন্ডেশন নারায়ণঞ্জগঞ্জ হাসপাতালকে আইসোলেশন সেন্টার করেছে এবং কভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য আইসিইউ সেন্টার তৈরি করেছে। সেই সঙ্গে রেনেটার সহায়তায় স্বাস্থ্যসেবায় নিয়োজিতদের জন্য এরই মধ্যে ৯ হাজার পিপিই বিতরণ করেছে প্রতিষ্ঠানটি।

কভিড-১৯ সম্পর্কে সচেতনতা বাড়াতে সাজিদা ফাউন্ডেশন বিভিন্ন এলাকায় হাত ধোয়ার জন্য এ পর্যন্ত ৪০০টিরও বেশি স্টেশন তৈরি করেছে। রেডিমেড গার্মেন্ট ফ্যাক্টরিগুলোতে প্রায় ৩০০টির মতো ডাস্টবিন স্থাপন করেছে। তা ছাড়া ব্র্যাক ও কান পেতে রইয়ের সঙ্গে দেশব্যাপী সব শ্রেণির মানুষের জন্য কাউন্সেলিং হটলাইন চালু করছে প্রতিষ্ঠানটি।

সাজিদা ফাউন্ডেশন একটি যৌথ উদ্যোগে ‘কভিড-১৯ রেসপন্স বাংলাদেশ’ নামে একটি ওয়ান স্টপ চ্যাটবট সেবা চালু করেছে। যেখানে কভিড-১৯ সম্পর্কে সঠিক তথ্য, জরুরি সেবা, সেলফ কেয়ার এবং সুরক্ষার নির্দেশাবলি, লক্ষণ পরীক্ষা, মানসিক স্বাস্থ্যসেবা, ডক্টরস পোর্টাল এবং ভলান্টিয়ারদের জন্য সাইন আপের ব্যবস্থা রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা