kalerkantho

শুক্রবার । ২০ চৈত্র ১৪২৬। ৩ এপ্রিল ২০২০। ৮ শাবান ১৪৪১

ডিএসইতে লেনদেন ছাড়াল হাজার কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক   

১৯ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পুঁজিবাজারে বিনিয়োগকারীর আস্থা বাড়ছে। তারল্য সংকট কাটাতে বিশেষ তহবিল গঠনে আস্থা বাড়ায় বিনিয়োগকারীর সক্রিয়তা বেড়েছে। আর সক্রিয়তা বাড়ায় মূল্যসূচক ও লেনদেনে বড় উত্থান হয়েছে। গতকাল মঙ্গলবার শেয়ার বিক্রির চাপ থাকায় সূচক কমলেও লেনদেনে বড় উল্লম্ফন ঘটেছে।

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন এক হাজার কোটি টাকা ছাড়িয়েছে, যা গত এক বছর ১৮ দিনের মধ্যে সর্বোচ্চ। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছে এক হাজার ২১ কোটি ৩৪ লাখ টাকা। লেনদেনে বড় উত্থান হলেও মূল্যসূচক হ্রাস পেয়েছে প্রায় ২৮ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৯৭৬ কোটি ৩৮ লাখ টাকা আর সূচক বেড়েছিল ৩৩ পয়েন্ট। গতকাল দিন শেষে সূচক দাঁড়িয়েছে চার হাজার ৭৪০ পয়েন্ট। ডিএস-৩০ মূল্যসূচক ৮ পয়েন্ট কমে এক হাজার ৫৯০ পয়েন্ট ও ডিএসইএস শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে এক হাজার ৮১ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া কম্পানির মধ্যে দাম বেড়েছে ১৩২টির, কমেছে ১৮৮টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কম্পানির শেয়ারের দাম।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। গতকাল লেনদেন হয়েছে ৬৭ কোটি ৭০ লাখ টাকা। আর সূচক কমেছে ১৮ পয়েন্ট।

মন্তব্য



সাতদিনের সেরা