kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

বিএসইসি সভায় আইপিও বন্ডসহ চার সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক   

১৯ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেড (সিএসই) নতুন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা। স্বতন্ত্র পরিচালকের মেয়াদ শেষ হওয়ায় ডিএসইতে ছয়জন ও সিএসইতে সাতজন ব্যক্তিকে নিয়োগ দেওয়া হয়েছে। দুই স্টক এক্সচেঞ্জের প্রস্তাবিত নামের মধ্য থেকে স্বতন্ত্র পরিচালকদের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গতকাল মঙ্গলবার কমিশনের নিয়মিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয় অভিহিত মূল্যে এক্সপ্রেস ইনস্যুরেন্স কম্পানিকে ২৬ কোটি সাত লাখ টাকা মূলধন উত্তোলনের অনুমোদন দেওয়া হয়েছে। এএফসি অ্যাগ্রো বায়োটেকের পাঁচ বছর মেয়াদি ১০০ কোটি টাকার বন্ড চূড়ান্ত অনুমোদন পেয়েছে। এ ছাড়া এলবি গ্র্যাচুইটি অপারচুনিটি ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন দিয়েছে কমিশন।

ডিএসইর স্বতন্ত্র পরিচালক হিসেবে ছয়জনকে অনুমোদন দেওয়া হয়েছে। স্বতন্ত্র পরিচালকরা হলেন সাবেক সিনিয়র সচিব ইউনুসুর রহমান, অধ্যাপক ড. মাসুদুর রহমান, অতিরিক্ত সচিব সালমা নাসরিন, এফবিসিসিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. মুনতাকিম আশরাফ, আইসিবির সাবেক পরিচালক হাবিবুল্লাহ বাহার ও অধ্যাপক ড. এ কে এম মাসুদ।

সিএসই সাত স্বতন্ত্র পরিচালক হলেন অধ্যাপক এস এম সালামত উল্লাহ ভূইয়া, এস এম আবু তৈয়ব, মোহাম্মদ আব্দুল মালেক, সোহেল মাহমুদ সাকুর, লিয়াকত হোসেন চৌধুরী (এফসিএ, এফসিএমএ), আসিফ ইব্রাহিম ও ব্যারিস্টার আনিতা গাজী ইসলাম।

মন্তব্য



সাতদিনের সেরা