kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

৫০ কোটি ডলার বিনিয়োগ করবে পার্টামিনা

নিজস্ব প্রতিবেদক   

২৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ইন্দোনেশিয়ার রাষ্ট্রায়ত্ত তেল, গ্যাস ও পেট্রো কেমিক্যাল সংস্থা পার্টামিনা বাংলাদেশের লুব্রিক্যান্ট বাজারে ৫০ কোটি ডলার বিনিয়োগ করতে যাচ্ছে।

গত বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে সংস্থাটির বাংলাদেশে যাত্রা শুরু উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এই ঘোষণা দিয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

প্রধান অতিথির বক্তব্যে নসরুল হামিদ বলেন, পার্টামিনা সঠিক সময়ে বাংলাদেশের বাজারে প্রবেশ করেছে। বর্তমানে পার্টামিনার বিশ্বের ২০টি দেশে কার্যক্রম চলছে এবং বার্ষিক টার্নওভার ৪৩ বিলিয়ন ডলার।

তিনি বলেন, ‘আমার বিশ্বাস তারা বাংলাদেশের বাজারে ভালো লুব্রিক্যান্ট দেবে এবং দেশের বাজারে পার্টামিনা আসার ফলে তেলের বাজারে প্রতিযোগিতা তৈরি হবে।

অনুষ্ঠানে বাংলাদেশে ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোয়মেনো বলেন, বাংলাদেশ এমন একটি দেশ যার অনেক সম্ভাবনা রয়েছে। আমরা আশা করছি, পার্টামিনা বাংলাদেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অন্যদের মধ্যে বক্তব্য দেন পার্টামিনার চিফ মার্কেটিং অফিসার জিসান সাইফ। অনুষ্ঠানটি সাংস্কৃতিক অনুষ্ঠান, আকর্ষণীয় র‌্যাফল ড্র এবং নৈশভোজের মধ্য দিয়ে শেষ হয়।

মন্তব্য



সাতদিনের সেরা