kalerkantho

রবিবার । ১৯ জানুয়ারি ২০২০। ৫ মাঘ ১৪২৬। ২২ জমাদিউল আউয়াল ১৪৪১     

জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ আজ শুরু

নিজস্ব প্রতিবেদক   

১০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ আজ শুরু

জাতীয় ভ্যাট (ভ্যালু অ্যাডেড ট্যাক্স) বা মূসক (মূল্য সংযোজন কর) দিবস আজ। ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উদ্‌যাপন উপলক্ষে ১০ থেকে ১৫ ডিসেম্বর জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

আজ সকাল ৭টা ৩০ মিনিটে এনবিআর এক বর্ণাঢ্য শোভাযাত্রা আয়োজন করছে। শোভাযাত্রাটি রাজধানীর সেগুনবাগিচায় এনবিআর ভবনের সামনে থেকে রাজমণি সিনেমা হলের সামনে দিয়ে কাকরাইল মসজিদ ও মৎস্য ভবন হয়ে দূদকের সামনে দিয়ে এনবিআর ভবনে এসে শেষ হবে। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

ভ্যাট দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে এনবিআর। ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ ২০১৯ এর রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের আজ সকাল ৮টা ৩০ মিনিটে রাজধানীর সেগুনবাগিচায় এনবিআর প্রধান কার্যালয়ের সম্মেলনকক্ষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার দেবেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, এনডিসি।

ভ্যাট দিবসে এনবিআর বিকেল ৫টা ৩০ মিনিটে রাজধানীর শেরেবাংলানগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র সেমিনার ও সেরা ভ্যাটদাতাদের সম্মাননা সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা প্রদান করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এ সময় বিশেষ অতিথি হিসেবে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি, প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান এবং সভাপতিত্ব করবেন এনবিআর চেয়ারম্যান।

মন্তব্য



সাতদিনের সেরা