kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

ঈশ্বরদী ইপিজেডে নতুন বিনিয়োগ

বাণিজ্য ডেস্ক   

৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ঈশ্বরদী ইপিজেডে নতুন বিনিয়োগ

সম্প্রতি ঢাকায় বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) ও মেসার্স অস্কার বাংলা কম্পানির মধ্যে একটি লিজ চুক্তি স্বাক্ষরিত হয়

চীন এবং যুক্তরাষ্ট্রের যৌথ মালিকানাধীন কম্পানি মেসার্স অস্কার বাংলা কম্পানি লিমিটেড ৩.৪৬ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে ঈশ্বরদী রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় একটি পরচুলা এবং চুলসংশ্লিষ্ট পণ্য উৎপাদনকারী শিল্প স্থাপন করতে যাচ্ছে। উল্লেখ্য, এই নিয়ে ইপিজেডে পরচুলা ও চুলসংশ্লিষ্ট কারখানার সংখ্যা দাঁড়িয়েছে পাঁচটি।

শতভাগ বিদেশি মালিকানাধীন এই কারখানায় বার্ষিক ৩১.৫ মিলিয়ন পিস পরচুলা এবং চুল সম্পর্কিত পণ্য উৎপাদন করবে। মেসার্স অস্কার বাংলা কম্পানি লিমিটেডে ১,৫০০ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, বীরপ্রতীক, এসপিপি, এনডিসি, পিএসসির উপস্থিতিতে সম্প্রতি ঢাকায় বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) ও মেসার্স অস্কার বাংলা কম্পানি লিমিটেডের মধ্যে একটি লিজ চুক্তি স্বাক্ষরিত হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জিল্লুর রহমান এনডিসি এবং মেসার্স অস্কার বাংলা কম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শা সিজুন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লিজ চুক্তিতে স্বাক্ষর করেন।

মন্তব্য



সাতদিনের সেরা