kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

ই-পেমেন্টে সেবা নিল ৩২৩১

পাঁচ দিনে আয়কর ১৬৫৮ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক   

১৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গতকাল ছিল সপ্তাহব্যাপী আয়কর মেলার পঞ্চম দিন। এ বছর দেশের আটটি বিভাগ, ৫৬টি জেলা এবং ৫৬টি উপজেলাসহ মোট ১২০টি স্পটে আয়কর মেলা অনুষ্ঠিত হচ্ছে। গত পাঁচ দিনে ই-পেমেন্টে তিন হাজার ২৩১ জন সেবাগ্রহণকারী দুই কোটি ৩৬ লাখ টাকা কর প্রদান করেছেন। মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলছে।

রাজধানীর বেইলি রোডের অফিসার্স ক্লাবের মতোই মেলার পঞ্চম দিন সারা দেশে করদাতারা স্বতঃস্ফূর্তভাবে কর প্রদান ও সেবা গ্রহণ করেছেন। বিশেষ করে পেশাজীবী, চাকরিজীবী, তরুণ করদাতা, নারী করদাতা এবং ই-পেমেন্ট বুথে সম্মানিত করদাতাদের ছিল ব্যাপক উপস্থিতি। পঞ্চম দিনে সারা দেশে আয়কর আহরিত হয়েছে এক হাজার ৬৫৮ কোটি ৬৫ লাখ ৬৫ হাজার ৩৮৬ টাকা। মেলায় আয়কর রিটার্ন দাখিল, ই-টিআইএন গ্রহণ, ই-ফাইলিং, ই-পেমেন্টের ব্যবস্থা রয়েছে।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান আব্দুল মুয়ীদ চৌধুরী, ড. জাকির আহমেদ খান, ড. আব্দুল মজিদ, ড. নাসির উদ্দিন এবং মো. গোলাম হোসেন গতকালের আয়কর মেলা পরিদর্শন করেন। 

চট্টগ্রামে পাঁচ দিনে ৩৯৩ কোটি টাকার কর জমা : চট্টগ্রামে আয়কর মেলায় পঞ্চম দিনে গতকাল সোমবার মোট ৮৬ কোটি টাকার রাজস্ব সরকারি কোষাগারে জমা হয়েছে। এ নিয়ে মেলার মোট পাঁচ দিনে আয়কর জমা পড়েছে ৩৯৩ কোটি টাকা।

চট্টগ্রামের চারটি কর অঞ্চল, কর জরিপ অঞ্চল, বৃহৎ করদাতা ইউনিট নিয়ে চট্টগ্রামের জিইসি কনভেনশন সেন্টারে মেলা চলছে। এ ছাড়া কক্সবাজার জেলা, তিন পার্বত্য জেলা রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলা সদরে প্রতিদিন এবং এসব জেলার অধীন দুটি উপজেলা সদরে এক দিন করে চলছে আয়কর মেলা।

মন্তব্য



সাতদিনের সেরা