kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

দ্বিতীয় চায়না ইন্টারন্যাশনাল ইম্পোর্ট এক্সপো

পোশাক চামড়া ও জ্বালানিতে বিনিয়োগে আগ্রহী চীন

নিজস্ব প্রতিবেদক   

১৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



চায়না সরকারের উদ্যোগে সাংহাইতে অনুষ্ঠিত হলো ‘দ্বিতীয় চায়না ইন্টারন্যাশনাল ইম্পোর্ট এক্সপো-২০১৯।’ চীনের প্রেসিডেন্ট শি চিনপিং গত ৫ নভেম্বর আনুষ্ঠানিকভাবে ছয় দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন।

সেখানে ৬৩টি দেশের তিন শতাধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠান বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শন করেছেন। বিশেষ করে চীনের বিনিয়োগকারীরা বাংলাদেশে তৈরি পোশাক, চামড়া শিল্প এবং এনার্জি খাতে বিনিয়োগের ব্যাপক আগ্রহ প্রকাশ করেন। বাংলাদেশের তৈরি পোশাক, পাটজাত পণ্য, চামড়া ও চামড়াজাত পণ্য, সিরামিক ও বিভিন্ন ধরনের নন-ট্রেডিশনাল আইটেমের বিষয়ে চায়নার ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের ব্যাপক আগ্রহ রয়েছে।

গত রবিবার ছিল এর শেষ দিন। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শন করেছেন।

বাংলাদেশের রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) নেতৃত্বে বিসিক, বাংলাদেশ ডেভেলপমেন্ট অথরিটি (বিডা), হাইটেক পার্ক অথরিটি, বাংলাদেশ পর্যটন বোর্ড, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ জুটমিলস করপোরেশন, বোর্ড অব ইনভেস্টমেন্ট এতে অংশ নেয়। প্রতিষ্ঠানগুলো নিজস্ব পণ্য ও বাংলাদেশের পর্যটন, বিনিয়োগের পরিবেশ, বাংলাদেশ সরকারের দেওয়া সুযোগ-সুবিধা ও সম্ভাবনাগুলো তুলে ধরা।

মন্তব্য



সাতদিনের সেরা