kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

মদ আমদানির অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   

১২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মদ আমদানির অনুমোদন

২০১৯-২০ সময়ে প্রাপ্যতা অনুযায়ী লিকার, বিয়ার ও ওয়াইন আমদানির অনুমোদন পেয়েছে এম্পোরিয়ার ডিউটি ফ্রি শপ। এক লাখ ৪০ হাজার ইউএস ডলারের লিকার, বিয়ার, ওয়াইনসহ অন্যান্য ড্রিংকস সামগ্রী আমদানির অনুমোদন দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। টাকার অঙ্কে এক কোটি ১৭ লাখ ৬০ হাজার টাকার মদ আমদানি করা হচ্ছে।

প্রতিষ্ঠানটির চাহিদার পরিপ্রেক্ষিতে এ বিষয়ে অনুমতি দিয়েছে রাজস্ব বোর্ড। আগের বছরের চেয়ে এ বছর প্রতিষ্ঠানটি বেশি লিকার ও মদ আমদানি করছে। তবে আগের বছরের চেয়ে সিগারেট আমদানি কমেছে।

এম্পোরিয়াম ডিউটি ফ্রি শপের স্বত্বাধিকারী অলক কুমার দাস স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, ২০১৮-২০১৯ অর্থবছরে তিন লাখ ডলারের পণ্য আমদানির প্রাপ্যতা নির্ধারণ করা হয়। যার মধ্যে লিকার, বিয়ার, ওয়াইনসহ অন্যান্য ড্রিংকস সামগ্রী এক লাখ ২০ হাজার ডলার, সিগারেট, সিগার ও টোব্যাকো সামগ্রী এক লাখ ডলার, ৪০ হাজার ডলারের কসমেটিক্স ও টয়লেট্রিজ সামগ্রী ও ৪০ হাজার ডলারের বিভিন্ন প্রকার খাদ্যসামগ্রী ও ইলেকট্রনিকস।

এ সময়ে প্রাপ্যতার সময়সীমা স্বল্প থাকায় প্রয়োজন মোতাবেক পণ্য আমদানি হয়নি। যতটুকু আমদানি করা হয়েছিল, তা বর্তমানে প্রায় শেষের দিকে। এ অবস্থায় এম্পোরিয়াম শপের বিক্রয় কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করতে বহির্গমন ক্রেতাদের চাহিদা অনুযায়ী ২০১৯-২০২০ সময়ে তিন লাখ ডলারের পণ্য আমদানি প্রাপ্যতা অনুমোদন চাওয়া হয়।

আগামী ২০১৯-২০২০ সময়ে পণ্য আমদানির প্রাপ্যতা সম্পর্কে ওই চিঠিতে আরো বলা হয়, লিকার, বিয়ার, ওয়াইনসহ অন্যান্য ড্রিংকস সামগ্রী এক লাখ ৪০ হাজার ডলার, সিগারেট, সিগার ও টোব্যাকো সামগ্রী ৬০ হাজার ডলার, ৪০ হাজার ডলারের কসমেটিক্স ও টয়লেট্রিজ সামগ্রী ও ৬০ হাজার ডলারের বিভিন্ন প্রকার খাদ্যসামগ্রী ও ইলেকট্রনিকস।

মন্তব্য



সাতদিনের সেরা