kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

ফেয়ার গ্রুপের চেয়ারম্যান বললেন

ডিজিটাল পণ্য উৎপাদনের কেন্দ্রবিন্দু হবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   

১২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডিজিটাল পণ্য উৎপাদনের কেন্দ্রবিন্দু হবে বাংলাদেশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের শিক্ষার্থীদের ফেয়ার ইলেকট্রনিকস ম্যানুফ্যাকচারিং প্লান্ট পরিদর্শনকালে উপস্থিত ছিলেন বিভাগের অনারারি প্রফেসর এবং সিআইআইডির মহাপরিচালক ড. মো. শহিদুল ইসলাম

বাংলাদেশ বিশ্বে ডিজিটাল পণ্য উৎপাদনের কেন্দ্রবিন্দু হবে বলে মন্তব্য করেছেন ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব। তিনি বলেছেন, ‘আমরা বিশ্বের শীর্ষ ব্র্যান্ড স্যামসাংয়ের বাংলাদেশি উৎপাদক। আমরা প্রতিনিয়ত নতুন নতুন উদ্ভাবনী আইডিয়ার জন্য গবেষণা ও উন্নয়নে ব্যাপক বিনিয়োগ করছি।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক ব্যবসায় বিভাগের শিক্ষার্থীদের ফেয়ার ইলেকট্রনিকস ম্যানুফ্যাকচারিং প্লান্ট পরিদর্শনকালে এসব কথা বলেন রুহুল আলম আল মাহবুব। শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে সম্প্রতি নরসিংদীতে কারখানা পরিদর্শন করেন শিক্ষার্থীরা। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক ব্যবসায় বিভাগের গেস্ট প্রফেসর এবং সিআইআইডির মহাপরিচালক ড. মো. শহিদুল ইসলাম, বিভাগের ছাত্র উপদেষ্টা ও শিক্ষক; ফেয়ার গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) হামিদ আর চৌধুরী, আরসিডিএস, পিএসসি (অব.), চিফ মার্কেটিং অফিসার মেসবাহ উদ্দিন, চিফ ফিন্যানশিয়াল অফিসার কাজী নাসির উদ্দিন, হেড অব মার্কেটিং জে এম তসলিম কবীরসহ অন্য কর্মকর্তারা।

ফেয়ার গ্রুপের চেয়ারম্যান আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ ভিশন বাস্তবায়নকল্পে আমরা বাংলাদেশকে বিশ্বে ডিজিটাল হাব হিসেবে প্রতিষ্ঠিত করতে এবং দক্ষ মানবসম্পদ তৈরিতে কাজ করে যাচ্ছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদের কারখানা পরিদর্শন করে বাংলাদেশের প্রযুক্তিশিল্পের অগ্রগতি সম্পর্কে বাস্তব ধারণা নিয়ে নিজেদের প্রস্তুত করতে পারবে বলে আমি বিশ্বাস করি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা মোবাইল ফোন, টিভি ও রেফ্রিজারেটর কারখানা পরিদর্শন করেন এবং স্যামসাং পণ্যের উদ্ভাবন ও উৎপাদন প্রক্রিয়া সম্পর্কে সম্যক ধারণা নেন। পরবর্তী সময় ছাত্রছাত্রীরা ফেয়ার গ্রুপের সিনিয়র ম্যানেজমেন্টের সঙ্গে একটি বিজনেস সেশনে অংশগ্রহণ করেন। বিজনেস সেশন পরিচালনা করেন ফেয়ার গ্রুপের হেড অব মার্কেটিং জে এম তসলিম কবীর।

মন্তব্য



সাতদিনের সেরা