kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

কনস্ট্রাকশন কম্পানিগুলোর মধ্যে সেরা করদাতা তমা

নিজস্ব প্রতিবেদক   

৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কনস্ট্রাকশন কম্পানিগুলোর মধ্যে সেরা করদাতা তমা

২০১৮-১৯ করবর্ষে সেরা করদাতা নির্বাচিত হয়েছে দেশের প্রথম সারির নির্মাণ খাতের প্রতিষ্ঠান তমা কনস্ট্রাকশন অ্যান্ড কম্পানি লিমিটেড। আগামী ১৩ নভেম্বর রাজধানীর এক হোটেলে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত ‘ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান’ অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির প্রতিনিধির হাতে ট্যাক্স কার্ড, ক্রেস্ট ও সম্মাননা সনদ তুলে দেওয়া হবে। এ সময় সর্বোচ্চ ও দীর্ঘ সময় ধরে কর দেওয়া জাতীয়ভাবে ব্যক্তি পর্যায়ে ৭৪ ব্যক্তি ও কম্পানি পর্যায়ে ৫৭ প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড ও ক্রেস্ট প্রদান করা হবে। এ ছাড়া এলাকাভিত্তিক উল্লেখযোগ্য আরো কিছু ব্যক্তিকে একই সম্মাননা দেওয়া হবে।

এনবিআর থেকে যাচাই-বাছাই করে ট্যাক্স কার্ডপ্রাপ্তদের নামের তালিকা অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়। অর্থ মন্ত্রণালয়ের চূড়ান্ত অনুমোদনের পর অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ থেকে পৃথক প্রজ্ঞাপন জারি করে এসব নামের তালিকা প্রকাশ করা হয়।

ট্যাক্স কার্ডের মেয়াদ থাকবে এক বছর। কার্ডপ্রাপ্তরা বিভিন্ন ধরনের রাষ্ট্রীয় সুবিধা পাবেন। সংশোধিত জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা ২০১০ অনুসারে এসব কার্ড দেওয়া হয়েছে। নীতিমালা অনুযায়ী, ট্যাক্স কার্ডধারীরা বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। সড়ক, বিমান, নদীপথে ভ্রমণে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাবেন। হোটেল-রেস্তোরাঁয় অগ্রাধিকার ভিত্তিতে সেবা পাবেন। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুযোগ পাবেন। ট্যাক্স কার্ডধারী ব্যক্তি ও তাঁর পরিবার চিকিৎসায় হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে শয্যা সুবিধা পাবেন।

মন্তব্য



সাতদিনের সেরা